kalerkantho

রবিবার । ৮ কার্তিক ১৪২৮। ২৪ অক্টোবর ২০২১। ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

সংক্ষিপ্ত

বাতাসীর নড়বড়ে দোকান এখন দৃঢ়

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর, নরসিংদী, কুড়িগ্রাম (আঞ্চলিক) ও বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাতাসীর নড়বড়ে দোকান এখন দৃঢ়

দীর্ঘদিন ধরে জরাজীর্ণ খুপরিতে চা বিক্রি করে সংসার চালাচ্ছিলেন নরসিংদীর মধাবদীর অসহায় নারী বাতাসী। তাঁকে নতুন একটি দোকান নির্মাণ করে দিলেন কালের কণ্ঠ শুভসংঘের জেলা শাখার বন্ধুরা। শুভসংঘ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মাহবুব রহমান মনিরের সহযোগিতায় গত সোমবার হোসাইনবাজারে এ চায়ের দোকান করে দেওয়া হয়। এ সময় শুভসংঘের মাধবদী শাখার সদস্য সাউদ ইসলাম মামুন ও সুমাইয়া সুমিসহ স্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

রাজীবপুরে তালবীজ রোপণ : কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠের পাশে তালবীজ রোপণ কার্যক্রম শুরু করেছে শুভসংঘ। গতকাল মঙ্গলবার এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী। পরে রাজীবপুর টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, রাজীবপুর মহিলা কলেজ ও জাউনিয়ার উচ্চ বিদ্যালয়ে অর্ধশত তালবীজ রোপণ করা হয়।

বোচাগঞ্জে গাছের চারা বিতরণ : দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় আশ্রয়ণ-২ প্রকল্পে বসবাসরত পরিবারের মধ্যে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেছে শুভসংঘ। গতকাল উপজেলার মুর্শিদহাট ইউনিয়নের আইগনগাঁও ‘জয় বাংলা ভিলেজে’ এসব চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল।

গাজীপুরে নতুন কমিটি : গাজীপুর জেলা শুভসংঘের নতুন কমিটি গঠন করা হয়েছে। মুসাফির ইমরানকে সভাপতি, মাঈন উদ্দিন হিশামকে সাধারণ সম্পাদক এবং সজিব হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৩৯ সদস্যের এই কমিটি ঘোষণা করা হয়। গত সোমবার নৌযাত্রার পথে নৌকার মধ্যে কমিটি ঘোষণা করেন শুভসংঘের উপদেষ্টা সাংবাদিক শরীফ আহমেদ শামীম।



সাতদিনের সেরা