kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

শিশু ধর্ষণ, আরএনবি সদস্য গ্রেপ্তার

পৃথক স্থানে দুজনকে নিপীড়ন

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটের দক্ষিণ সুরমায় বুদ্ধিপ্রতিবন্ধী এক শিশুকে (৮) ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) এক সদস্যের বিরুদ্ধে। তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। মৌলভীবাজারের কুলাউড়ায় তরুণী ও ময়মনসিংহের নান্দাইলে শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

দক্ষিণ সুরমায় সোমবার দিবাগত রাতে গ্রেপ্তার নাজমুল হোসেন (৪৫) নরসিংদীর রায়পুরা থানার গোপীনাথপুরের মো. দিলওয়ার হোসেনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে সিলেটে আরএনবির সদস্য হিসেবে সিলেট রেলওয়ে স্টেশনে দায়িত্ব পালন করে আসছিলেন। শিশুটিকে আহত অবস্থায় উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে।

কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে গত রবিবার বিকেলে ধর্ষণচেষ্টায় অভিযুক্তের নাম মো. আব্দুল আলী (৪০)। তিনি ইউনিয়নের আমুলী গ্রামের জব্বার আলীর (মৃত) ছেলে। আব্দুল আলীকে (৪০) গতকাল মঙ্গলবার বিকেলে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলা, পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, তরুণী এক ইউপি সদস্যার বাড়িতে প্রায়ই কাজ করতেন। রবিবার বিকেলে আব্দুল আলী ওই বাড়িতে গিয়ে তরুণীকে ধর্ষণের চেষ্টা চালান। তরুণীর চিৎকারে ইউপি সদস্যার মেয়ে এগিয়ে গেলে আব্দুল আলী পালিয়ে যান। পরে রাতে সালিস বৈঠকে সালিসকারীরা বিষয়টি ধামাচাপা দিতে তরুণীকে আইনের আশ্রয় নিতে নিষেধ করেন। সেখানে সালিসকারীরা আব্দুল আলীকে দোষী সাব্যস্ত করে ২৫ হাজার টাকা জরিমানা করেন। তরুণীকে মানহানি বাবদ এই টাকা দেওয়া হবে। এ সময় সাদা কাগজ এবং ১০০ টাকার স্ট্যাম্পে তরুণী ও সালিসকারীদের স্বাক্ষর রাখা হয়।

নান্দাইল উপজেলায় গত ৫ সেপ্টেম্বর সকালে ধর্ষণচেষ্টায় অভিযুক্তের নাম নুরুল ইসলাম (৫৫)। উপজেলার আচারগাঁও ইউনিয়নের সিংদই গ্রামে বাসিন্দা ও হোসেনপুর উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। অভিযোগ মতে, ঘটনার পর শিশুটি অসুস্থ হলে তাকে গোপনে কবিরাজের চিকিৎসা ছাড়াও সালিসে ঘটনাটি ফায়সালার চেষ্টা চালানো হয়। এর মধ্যে অবস্থা গুরুতর হলে সোমবার তাকে উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে মূল ঘটনা প্রকাশ পায়।

নান্দাইল থানার পরিদর্শক (তদন্ত) মো. উবায়দুর রহমান জানান, সোমবার রাতে শিশুটির জবানবন্দি নিয়ে মামলা নথিভুক্ত করা হয়।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন কালের কণ্ঠ’র সিলেট অফিস এবং প্রতিনিধি ময়মনসিংহ (আঞ্চলিক) ও কুলাউড়া]



সাতদিনের সেরা