kalerkantho

রবিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৮। ২৮ নভেম্বর ২০২১। ২২ রবিউস সানি ১৪৪৩

বেড়াতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার গৃহবধূ

নির্যাতনের শিকার দুই শিশু

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালী সদর উপজেলায় কথিত বন্ধুর সঙ্গে বেড়াতে গিয়ে এক গৃহবধূ সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে বরিশালের বাকেরগঞ্জ এবং নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে ধর্ষণের শিকার হয়েছে দুই শিশু। বিস্তারিত কালের কণ্ঠ’র আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধির খবরে—

নোয়াখালী : গত রবিবার রাতে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ইব্রাহিম মেম্বারের মৎস্য খামারে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। নির্যাতনের শিকার গৃহবধূ গতকাল দুপুরে সুধারাম মডেল থানায় চারজনের নামে মামলা করেছেন। মামলার প্রধান আসামি রাকিবকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার এজাহারে বলা হয়, লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চররমিজ গ্রামের আনোয়ারুল হকের ছেলে রাকিবের (২৫) সঙ্গে ভুক্তভোগীর পূর্ব পরিচয় ছিল। ওই পরিচয়ের সূত্র ধরে গত রবিবার বিকেলে নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর গ্রামে নোফেল ড্রিম ওয়ার্ল্ড পার্কে তাঁরা বেড়াতে যান। সন্ধ্যায় ওই নারীকে ধর্মপুর গ্রামের ইব্রাহিম মেম্বারের মৎস্য প্রকল্পে নিয়ে যাওয়া হয়। সেখানে কথিত বন্ধু রাকিব কয়েক দফা ধর্ষণ করেন। পরে রাকিবের বন্ধু মামুন (২৫), জুয়েল (২৭) ও সাইফ উদ্দিন (২৮) পালাক্রমে নির্যাতন চালিয়ে পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে ওই নারীকে উদ্ধার করে পুলিশ। আর অভিযান চালিয়ে আটক করা হয় রাকিবকে।

এদিকে নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে এক রোহিঙ্গা (৭) শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। গত রবিবার বিকেলে ওই শিশুর বাবা ভাসানচর থানায় এ মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, রোহিঙ্গা শিশুটি ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩-এ বসবাস করে। গত সোমবার সকাল ১১টার দিকে ১৪ নম্বর ক্লাস্টার এলাকায় সে খেলাধুলা করতে যায়। খেলাধুলার এক পর্যায়ে অচেনা এক পুরুষ তাকে ধর্ষণ করে। এতে শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তাকে ২৫০ শয্যার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল : বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় চরামদ্দিতে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

শিশুটির বাবা জানান, গত রবিবার বিকেলে তরকারি কাটানোর কথা বলে শিশুটিকে ডেকে নেয় এক প্রতিবেশী। পরে নির্যাতন চালানো হয়। ভুক্তভোগী বাড়ি ফিরলে রক্তক্ষরণ হয়। পরে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় এখনো পরিবারের পক্ষে আইনগত পদক্ষেপ নেওয়া সম্ভব হয়নি।



সাতদিনের সেরা