kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

ঢাকা-কায়রো ফ্লাইট চালু নভেম্বরে

ইজিপ্ট এয়ার সপ্তাহে দুটি ফ্লাইট চালাবে

নিজস্ব প্রতিবেদক   

১২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মিসরের সরকারি মালিকানাধীন এয়ারলাইন ইজিপ্ট এয়ার আগামী ১ নভেম্বর থেকে ঢাকার সঙ্গে নিয়মিত ফ্লাইট শুরু করতে যাচ্ছে। প্রাথমিকভাবে ঢাকা-কায়রো-ঢাকা রুটে সপ্তাহে দুটি করে ফ্লাইট পরিচালিত হবে। গতকাল শনিবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়েছে। বাংলাদেশে মিসরীয় দূতাবাস, ইজিপ্ট এয়ার, এয়ার কায়রো ও বাংলাদেশে ইজিপ্ট এয়ারের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) অ্যালো ঢাকার কর্মকর্তা, ট্রাভেল, ট্যুর অপারেটরসহ সংশ্লিষ্ট ব্যবসায়ীরা এ সময় উপস্থিত ছিলেন।

ইজিপ্ট এয়ারের প্রধান কার্যালয় ও হাব কায়রো আন্তর্জাতিক বিমানবন্দরে। বর্তমানে এয়ারলাইনটি ৬৯টি আধুনিক উড়োজাহাজের একটি বহর নিয়ে মধ্যপ্রাচ্য, ইউরোপ, আফ্রিকা, এশিয়া ও আমেরিকার ৮০টির অধিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

সংবাদ সম্মেলনে ঢাকায় মিসর আরব প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত হাইথাম গোবাসি বলেন, ‘ভ্রাতৃপ্রতিম দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশে ইজিপ্ট এয়ারের ফ্লাইট শুরু একটি বিশেষ মাইলফলক।’ তাঁর মতে, ঢাকা ও কায়রোর মধ্যে ইজিপ্ট এয়ারের সরাসরি ফ্লাইট শুরুর মাধ্যমে বিভিন্ন স্টেক হোল্ডারের জন্য বিশাল সুযোগের দ্বার উন্মোচিত হবে বিশেষ করে যারা মিসর, ইউরোপ ও উত্তর আমেরিকা ভ্রমণে আগ্রহী। এর মাধ্যমে দ্বিপক্ষীয় ব্যবসা ও কার্গো পরিবহনে ইতিবাচক প্রভাব পড়বে, মিসরের বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণের সুযোগ পাবেন এবং পর্যটকরা মিসরের বহুমুখী পর্যটনের সুবিধা ভোগ করবেন।’

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইজিপ্ট এয়ারের বাংলাদেশ জিএসএ অ্যালো ঢাকা এভিয়েশনের নির্বাহী পরিচালক ও সিইও ফরহাদ হোসেন।

ঢাকা থেকে কায়রো যেতে সাত ঘণ্টা সময় লাগবে বলে জানান বাংলাদেশে ইজিপ্ট এয়ারের জিএসএ অ্যালো ঢাকা এভিয়েশনের পরিচালক সৈয়দ আলী সামী। তিনি বলেন, মিসর ছাড়াও ইউরোপ ও উত্তর আমেরিকার যাত্রীরা এসব ফ্লাইটে গন্তব্যে ভ্রমণ করতে পারবেন। বর্তমানে বাংলাদেশ থেকে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করা হলেও ভবিষ্যতে সপ্তাহে সাত দিনই ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে।



সাতদিনের সেরা