kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

এনআইডি সেবা স্বরাষ্ট্রে নিতে কারিগরি কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা কার্যক্রম নির্বাচন কমিশনের কাছ থেকে নিজেদের কাছে নিতে একটি কারিগরি (টেকনিক্যাল) কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ। সম্প্রতি সুরক্ষা সেবা বিভাগ থেকে ওই কমিটি গঠন করে অফিস আদেশ জারি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

কমিটির প্রধান করা হয়েছে সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও অর্থ অনুবিভাগ) ড. তরুণ কান্তি শিকদারকে।

বিজ্ঞাপন

কমিটির সদস্যরা হলেন নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, বাংলাদেশ ডাটা সেন্টার কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, মন্ত্রিপরিষদ বিভাগের প্রতিনিধি (যুগ্ম সচিবের নিচে নয়), প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি, অর্থ বিভাগের প্রতিনিধি (যুগ্ম সচিবের নিচে নয়), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিনিধি (যুগ্ম সচিবের নিচে নয়) ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক (ডাটা সেন্টার)। কমিটিতে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব (বহিরাগমন-৫) সদস্যসচিবের দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে জানতে চাইলে গতকাল কমিটির আহ্বায়ক অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি শিকদার কালের কণ্ঠকে বলেন, ‘এ কমিটি জাতীয় পরিচয় নিবন্ধন কার্যক্রম নির্বাচন কমিশনের পরিবর্তে সুরক্ষা সেবা বিভাগের অধীনে আনতে কারিগরি বিষয় যাচাই করে স্থানান্তরের পদ্ধতি/প্রক্রিয়া সম্পর্কে সুপারিশ প্রণয়ন করবে। ’



সাতদিনের সেরা