kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

চান্দিনায় আওয়ামী লীগ প্রার্থী ডা. প্রাণ গোপাল

৯ উপজেলা, এক পৌরসভায় নৌকার প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক   

১২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চান্দিনায় আওয়ামী লীগ প্রার্থী ডা. প্রাণ গোপাল

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন খ্যাতনামা চিকিৎসক অধ্যাপক প্রাণ গোপাল দত্ত। একই সঙ্গে ৯টি উপজেলা, একটি পৌরসভা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ওয়ার্ডের নির্বাচন সামনে রেখে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গতকাল শনিবার আওয়ামী লীগের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এসব প্রার্থী চূড়ান্ত করা হয়। দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কুমিল্লা-৭ আসনে মনোনয়ন পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রাণ গোপাল দত্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক হিসেবে কাজ করেছেন। চিকিৎসাসেবায় অবদানের জন্য তিনি ২০১২ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত হন। বর্তমানে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রাণ গোপাল ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ছিলেন।

গত ৩০ জুলাই কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য মো. আলী আশরাফের মৃত্যু হয়। আগামী ৭ অক্টোবর এ আসনে ভোট হওয়ার কথা। এ আসনে প্রাণ গোপাল দত্ত ছাড়া আরো সাতজন আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কিনেছিলেন।

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি জানান, মুক্তিযোদ্ধা প্রাণ গোপাল দত্তকে প্রার্থী ঘোষণা করে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠিটি প্রকাশ হওয়ার পর আনন্দের জোয়ারে ভাসে চান্দিনা। আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন নেতাকর্মীরা। কালের কণ্ঠকে প্রাণ গোপাল দত্ত বলেন, ‘শেখ হাসিনাসহ মনোনয়ন বোর্ডের সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার সঙ্গে যাঁরা দলের মনোনয়ন চেয়েছেন, সবাই আওয়ামী লীগের লোক। আমি চান্দিনা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব নেতাকর্মীকে সঙ্গে নিয়েই নির্বাচনে অংশ নেব। দলে বা দলের বাইরে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি না করে, সে জন্য সবার কাছে অনুরোধ করছি।’

স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন পেলেন যাঁরা : যশোরের সদর উপজেলায় মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, বাগেরহাটের কচুয়া উপজেলায় নাজমা সারোয়ার, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় মো. শামছুল ইসলাম ভূঁইয়া, নরসিংদীর সদর উপজেলায় আফতাব উদ্দিন ভূঞা, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় মো. রফিকুল হাসান শিবলী, নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় মো. রাব্বানী জব্বার, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভানু লাল রায়, চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় নাসরিন জাহান চৌধুরী ও ফেনী সদর উপজেলায় শুসেন চন্দ্র শীল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় মো. অয়েজ উদ্দিন বিশ্বাস ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে মো. জিয়াউল হক আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন : দলের চূড়ান্ত মনোনয়নের খবর পাওয়ার পর দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে যান ডা. প্রাণ গোপাল দত্ত। সেখান থেকে দলীয় মনোনয়নের চিঠি নিয়ে সরাসরি ধানমণ্ডি ৩২ নম্বরে যান তিনি। বিকেল ৩টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর প্রাণ গোপাল দত্ত সবাইকে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাস ও আস্থা রেখে আমায় নৌকার মনোনয়ন দিয়েছেন, ভোটের মাঠে নিরঙ্কুুশ বিজয় অর্জনের মধ্য দিয়ে তাঁর আস্থার প্রতিদান দিতে চাই। সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যেতে চাই।’



সাতদিনের সেরা