kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

সরকারি সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক   

১১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



সরকারি সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সেনাপ্রধান

সেনাবাহনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। গত বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসস্থ সেনা সদরে। ছবি : আইএসপিআর

সেনাবাহিনী  প্রধান  জেনারেল  এস  এম শফিউদ্দিন  আহমেদ সরকারি সফরে আজ শনিবার রাত ১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়ছেন। যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ে অনুষ্ঠেয় ‘ইন্দো-প্যাসিফিক আর্মি চিফস কনফারেন্স-২০২১’-এ যোগদানের উদ্দেশ্যে মার্কিন সেনাবাহিনীর আমন্ত্রণে তাঁর এই সফর।

আইএসপিআর জানায়, যুক্তরাষ্ট্রের ইন্দো-প্যাসিফিক কমান্ড এবং পাপুয়া নিউ গিনি ডিফেন্স ফোর্সের যৌথ আয়োজনে এ বছর ওই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে বিভিন্ন দেশের সেনাবাহিনী প্রধানদের সঙ্গেও দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করবেন জেনারেল শফিউদ্দিন আহমেদ। আগামী ১৮ সেপ্টেম্বর তিনি দেশে ফিরবেন।

এদিকে গত বৃহস্পতিবার সকালে সেনাপ্রধানকে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ‘মিরপুর হল অব ফেম’-এ অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মিরপুর গ্র্যাজুয়েট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ শিখরে আরোহণের সম্মাননা হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের ছবি ‘মিরপুর হল অব ফেম’-এ অন্তর্ভুক্ত করা হয়।



সাতদিনের সেরা