kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

নোয়াখালীতে গ্রেপ্তার ১১ জনের জামিন

নোয়াখালী প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীতে ১৪৪ ধারা ভেঙে মিছিলকালে আটক ১১ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। আওয়ামী লীগের তিন গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে নোয়াখালীর পৌর এলাকায় গত সোমবার ১৪৪ ধারা জারি করা হয়। ১৪৪ ধারা ভেঙে মাইজদী শহরে মিছিল বের করার চেষ্টা করলে ১১ জনকে আটক করে পুলিশ।

গতকাল মঙ্গলবার নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সাঈদ আল নাহীর আদালত ওই ১১ জনকে ১৫৮ ধারায় আটক দেখান এবং তাঁদের জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এদিকে ১৪৪ ধারার সময়সীমা শেষ হলেও জেলা শহরের আওয়ামী লীগ কার্যালয়সহ শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জামিনে মুক্তিপ্রাপ্ত ব্যক্তিরা হলেন জাহিদুল ইসলাম (১৯), বিজয় রবি দাস (১৯), হাবিবুর রহমান (১৮), ইফরান আহাম্মেদ (২০), জাহিদ হোসেন (১৮), বিজয় (১৪), মো. রাসেল (২১), মো. আরজু (২৫), মো. জিহাদ (২০), মাহফুজুর রহমান (২১) ও মো. সোহেল (২৯)।

সোমবার ১৪৪ ধারা চলাকালে আইন অমান্য করে স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারী ৩০-৪০ জনের একটি দল নোয়াখালী গণপূর্ত ভবন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়ে। এক পর্যায়ে সংঘর্ষ বাধলে পুলিশ লাঠিপেটা করে এবং ১১ জনকে আটক করে। ওই দিন রাতে থানার এসআই সুজন ১৮৮ ধারায় একটি মামলা করেন।



সাতদিনের সেরা