kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

সাংবাদিকতার কার্ড দেওয়ার কথা বলে ধর্ষণ

কালের কণ্ঠ ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের অভয়নগরে এক স্কুলছাত্রীকে সাংবাদিকতার কার্ড করে দেওয়ার কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ ও এর ভিডিও ধারণের অভিযোগ পাওয়া গেছে। পরে ভুক্তভোগীর পরিবার ৫০ হাজার টাকা চাঁদা না দেওয়ায় ভিডিওটি ছড়িয়ে দিয়েছে অভিযুক্তরা। বগুড়ার শাজাহানপুরে এক মাদরাসাছাত্রীকে তার প্রেমিক ধর্ষণ করায় কীটনাশক পান করে ছাত্রীটি আত্মহত্যার চেষ্টা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

অভয়নগরে ভুক্তভোগী দশম শ্রেণির স্কুলছাত্রীর মা অভিযুক্ত দুই যুবকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে অভয়নগর থানায় সোমবার মামলা করেছেন। গতকাল মঙ্গলবার গ্রেপ্তার দুজন হলেন উপজেলার চলিশিয়া ইউনিয়নের বাশার মোড়লের ছেলে ধর্ষণে অভিযুক্ত মাহাবুবুর রহমান মাহাবুব (৪০) ও তাঁর সহযোগী নওয়াপাড়া পৌর এলাকার গুয়াখোলা গ্রামের নাসির বাঘার ছেলে অনিক বাঘা (২৬)। মাহাবুব নিজেকে সাংবাদিক পরিচয় দিতেন।

শাজাহানপুরে নির্যাতিত মাদরাসাছাত্রীর (২০) বাড়ি শেরপুর উপজেলায়। গতকাল বিষপানে গুরুতর অসুস্থ ছাত্রী বগুড়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন। গত সোমবার গ্রেপ্তার তরুণের (১৬) বাড়ি উপজেলার আমরুল ইউনিয়নের ডেমাজানী গ্রামে। গত শনিবার ধর্ষণের অভিযোগে সোমবার শাজাহানপুর থানায় মামলা করেন মেয়েটির মা।

আত্রাই উপজেলার ভোঁপাড়া ইউনিয়নে রবিবার বিকেলে একটি শিশুকে (৫) খাবার খাওয়ানোর কথা বলে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণচেষ্টার অভিযোগে সোমবার রাতে গ্রেপ্তার ব্যক্তির নাম মোজাম্মেল শেখ (৫৫)। তিনি ভোঁপাড়ার ভরতেঁতুলিয়া গ্রামের মৃত রমজান আলী শেখের ছেলে। 

বানারীপাড়া উপজেলার উদয়কাঠি ইউনিয়নে গত ২৩ জুলাই বিকেলে পঞ্চম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে গত রবিবার (৫ সেপ্টেম্বর) রাতে নিজ বাড়ি থেকে আটক করা হয় বিশ্বনাথ রায়কে (৫২)। তিনি উদয়কাঠির তেতলা গ্রামের মৃত হরিপদ রায়ের ছেলে।

বোয়ালমারীর চতুল ইউনিয়নের হাসামদিয়া গ্রামে গত রবিবার বিকেলে এক মাদরাসাছাত্রীকে (১৩) যৌন হয়রানি করার অভিযোগে দুই কিশোরের বিরুদ্ধে সোমবার রাতে বোয়ালমারী থানায় মামলা করেন ভুক্তভোগীর বাবা। গতকাল পুলিশ এক আসামিকে (১৪) গ্রেপ্তার করে জেলার বিশেষ শিশু আদালতে পাঠিয়েছে। অভিযুক্ত দুই কিশোরের বাড়ি উপজেলার হাসামদিয়া গ্রামে এবং তারা নবম শ্রেণির ছাত্র।

প্রতিবেদনে তথ্য দিয়েছেন কালের কণ্ঠ’র অভয়নগর, শাজাহানপুর, আত্রাই-রানীনগর, বানারীপাড়া ও বোয়ালমারী-আলফাডাঙ্গা প্রতিনিধি]



সাতদিনের সেরা