kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

পদ্মা সেতুর দুই প্রান্তে দুই থানার উদ্বোধন এ মাসেই

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সড়ক ও রেল—উভয় পথেই নদীর দুই পারকে যুক্ত করেছে পদ্মা সেতু। সব কিছু ঠিক থাকলে আগামী বছর থেকে এতে যান চলবে। এর আগে দ্বিতল এই সেতুর নিরাপত্তায় দুই প্রান্তে চালু হচ্ছে দুটি থানা। এ মাসেই থানা উদ্বোধন হতে পারে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন।

মুন্সীগঞ্জের লৌহজং প্রান্তের থানাটি ‘পদ্মা সেতু উত্তর থানা’ এবং শরীয়তপুরের জাজিরা পয়েন্টেরটি ‘পদ্মা সেতু দক্ষিণ থানা’ নামে পরিচিতি হবে। শুধু সেতুর নয়, দুই পারের মানুষের নিরাপত্তাও দেবে থানা দুটি। এ জন্য দুই প্রান্তেই দুটি করে ইউনিয়ন থানা দুটির অন্তর্ভুক্ত করা হচ্ছে। লৌহজংয়ের মাওয়া প্রান্তের থানার আওতায় থাকবে মেদেনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। জাজিরা পয়েন্টের থানার আওতায় থাকবে পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন।

সূত্র জানায়, এরই মধ্যে থানায় জনবল নিয়োগে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অত্যাধুনিক থানা ভবন উদ্বোধনে চূড়ান্ত প্রস্তুতি চলছে। সেতু বিভাগ দৃষ্টিনন্দন চারতলা থানা ভবন দুটি তৈরি করেছে। মাওয়া প্রান্তের থানা ভবনটি নির্মাণে খরচ হয়েছে ১৬ কোটি ৪৮ লাখ টাকা, জাজিরা প্রান্তে ১৬ কেটি ২৬ লাখ টাকা। প্রায় দুই বছর আগে ভবন দুটির নির্মাণ শেষ হয়েছে। এত দিন থানা দুটি ট্রাফিক পুলিশ ব্যবহার করেছে। তাই উদ্বোধনের আগে ঘষামাজাসহ নতুন রং করা হচ্ছে।

সেতু কর্তৃপক্ষ বলছে, থানা দুটির কাজ শুরু হলে পদ্মা সেতুর আশপাশে দুর্ঘটনা প্রতিরোধসহ দুর্ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়া সম্ভব হবে। সর্বোপরি আইন-শৃঙ্খলা রক্ষা সম্ভব হবে।

লৌহজং উপজেলার মেদেনীমণ্ডলে পদ্মা সেতুর টোল প্লাজার অদূরে নতুন থানা ভবন দেখে খুশি এলাকার মানুষজন।



সাতদিনের সেরা