kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রামে শনাক্ত এক লাখ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে শনাক্ত এক লাখ ছাড়াল

চট্টগ্রামে আরো ১২০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টার (গতকাল রবিবার সকাল পর্যন্ত) নতুন এ সংক্রমণ নিয়ে শনাক্তের সংখ্যা এক লাখ পেরিয়েছে। সংক্রমণ শুরুর পর গতকাল পর্যন্ত ১৭ মাস তিন দিনের মাথায় নগর ও জেলায় মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৪৫।

জেলায় (উপজেলা পর্যায়ে) গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় পাঁচজনের।

বিজ্ঞাপন

তাঁরা সবাই গ্রামের বাসিন্দা। এদিন নগরে করোনায় কারো মৃত্যু হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্য থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৫টি নমুনা পরীক্ষা করে ১২০ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৬২ জন ও জেলায় ৫৮ জন। এ নিয়ে মোট শনাক্তের মধ্যে নগরে ৭২ হাজার ৬৫২ জন ও জেলায় ২৭ হাজার ৩৯৩ জন।

করোনায় মোট মৃত ব্যক্তির মধ্যে নগরে ৬৯৫ জন ও জেলায় ৫৫১ জন। এটি মোট মৃত্যুর মধ্যে নগরে ৫৫.৭৮ শতাংশ ও জেলায় ৪৪.২২ শতাংশ। শনাক্ত অনুপাতে নগরে মৃত্যুহার ০.৯৬ শতাংশ ও জেলায় ২.০১ শতাংশ।

এ ছাড়া গতকাল পর্যন্ত চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা হয়েছে ছয় লাখ ৪৮ হাজার ২৬০টি। পরীক্ষা অনুপাতে বর্তমানে শনাক্তের হার ১৫.৪৩ শতাংশ। করোনায় মোট মৃত্যু হয়েছে এক হাজার ২৪৬ জনের। মৃত্যুহার ১.২৫ শতাংশ।

২০২০ সালের ৩ এপ্রিল নগরের দামপাড়ায় এক ব্যক্তির (৬৭) দেহে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। এরপর তাঁর ছেলে আক্রান্ত হন। এর পর থেকে তা বাড়ছিল।



সাতদিনের সেরা