kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

বছরের দ্বিতীয় সর্বোচ্চ ডেঙ্গু রোগী শনাক্ত

চলতি মাসে প্রাণ হারিয়েছে ছয়জন

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বছরের দ্বিতীয় সর্বোচ্চ ডেঙ্গু রোগী শনাক্ত

দেশে বাড়ছে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা। গতকাল রবিবার আগের ২৪ ঘণ্টায় নতুন করে ৩১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে, যা এই বছরে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে গত বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ ৩৩০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। এ ছাড়া চলতি মাসে এই পর্যন্ত হাসপাতালে ভর্তি হওয়া মোট ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ৪৬০ জন এবং এই সময়ে ডেঙ্গুতে প্রাণ হারিয়েছে ছয়জন।

বিজ্ঞাপন

গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে বলা হয়, গতকাল থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে ঢাকার ২৬২ জন এবং ঢাকার বাইরের ৫৩ জন। এ ছাড়া এই সময়ে ডেঙ্গুতে মারা গেছে একজন। এ নিয়ে দেশে ডেঙ্গুতে মোট প্রাণহানি হয়েছে ৫২ জনের।

বিবৃতিতে আরো বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তি আছে এক হাজার ২৮০ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি এক হাজার ১৩১ জন এবং অন্যান্য বিভাগে ১৪৯ জন রোগী ভর্তি রয়েছে। এ ছাড়া ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১১ হাজার ৮১৬ এবং এই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১০ হাজার ৪৮১ জন রোগী।



সাতদিনের সেরা