kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

সিলেট-৩ উপনির্বাচন

নৌকার প্রার্থী হাবিবের জয়

সিলেট অফিস   

৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নৌকার প্রার্থী হাবিবের জয়

সিলেট-৩ (দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হাবিবুর রহমান হাবিব বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৯০ হাজার ৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙলের প্রার্থী আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর মধ্যে ভোটের ফারাক ৬৫ হাজার ৩১২টি। গতকাল শনিবার আসনটির ভোটগ্রহণ হয় ইভিএমে। চারজন প্রার্থী এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপি দলীয়ভাবে এ নির্বাচনে অংশ না নিলেও ধানের শীষের টিকিটে দুইবারের নির্বাচিত সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে ছিলেন। তিনি পেয়েছেন পাঁচ হাজার ১৩৫ ভোট। এই আসনে ভোটার তিন লাখ ৫২ হাজার। ভোটকেন্দ্র ছিল ১৪৯টি।

শান্তিপূর্ণ ভোটে ভোটার উপস্থিতি কম : খোদ রিটার্নিং অফিসারের ধারণা, ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে। তবে আশাব্যঞ্জক খবর হলো, কোনো গোলযোগ ছাড়াই সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। একটি কেন্দ্রের বুথে ইভিএম জটিলতায় চার ঘণ্টা বন্ধ ছিল ভোটগ্রহণ। এ ছাড়া ভোটকেন্দ্রে অনিয়মের অভিযোগ তুলেছেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক এবং স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী।

গতকাল সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও বেশির ভাগ কেন্দ্রই ছিল ভোটারশূন্য। সংশ্লিষ্ট ব্যক্তিরা কেন্দ্রগুলোতে দুপুরের পর ভোটারের উপস্থিতি আশা করলেও শেষ পর্যন্ত তা হয়নি। দুপুর গড়িয়ে বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষের সময়ও ভোটারের উপস্থিতি দেখা যায়নি।



সাতদিনের সেরা