kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

ডা. দীপু মনি বললেন

শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে

‘সপ্তাহে এক দিন ক্লাস হতে পারে’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও চাঁদপুর প্রতিনিধি   

৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনার কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। গতকাল শনিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডা. দীপু মনি বলেন, করোনার কারণে গত ১৭ মাস সরাসরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পাঠদান বন্ধ থাকেনি। এ সময় শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ ছিল ঠিকই।

বিজ্ঞাপন

কিন্তু টেলিভিশন ও অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান চলমান ছিল।

এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাসিম আখতার, জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মুখ্য কর্মকর্তা ও ইলিশ গবেষক ড. আনিছুর রহমান, চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান প্রমুখ।

বিকেলে চাঁদপুর প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবন দর্শন নিয়ে এক আলোচনাসভায় যোগ দেন শিক্ষামন্ত্রী।

এদিকে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল জানিয়েছেন, প্রাথমিকভাবে প্রতি সপ্তাহে এক দিন করে ক্লাস নেওয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে। তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রী যে সুনির্দিষ্ট তারিখ দিয়েছেন, সে অনুযায়ী ক্লাস শুরু হবে। তবে প্রাথমিকভাবে আমরা সপ্তাহে এক দিন করে ক্লাস নেওয়ার চিন্তা করছি। তবে সেটা পরিবর্তনও হতে পারে। ’ গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ার (ওএসইসি) উদ্বোধনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।



সাতদিনের সেরা