kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

সন্ত্রাসবাদবিরোধী প্রথম বৈশ্বিক সংসদীয় সম্মেলন আগামী সোমবার

অংশ নেবে স্পিকারসহ ছয় সদস্যের প্রতিনিধিদল

নিজস্ব প্রতিবেদক   

৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশ জাতীয় সংসদের ছয় সদস্যের প্রতিনিধিদল সন্ত্রাসবাদবিরোধী প্রথম বৈশ্বিক সংসদীয় সম্মেলনে অংশ নেবে। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আগামী সোমবার শুরু হওয়া এই সম্মেলন চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত।

সংসদ সচিবালয় সূত্র জানায়, স্পিকারের নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা আগামীকাল রবিবার ভোরে  ভিয়েনার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। আগামী শনিবার তাঁদের দেশে ফেরার কথা রয়েছে।

প্রতিনিধিদলে স্পিকার ছাড়াও আরো রয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, রুমানা আলী ও অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার। এ ছাড়া সংসদ সচিবালয়ের উপসচিব মো. এনামুল হক ও ডেপুটি সার্জেন্ট অ্যাট আর্মস সাইয়ীদ মোহাম্মদ ওবায়েদুল্লাহ এই দলে থাকবেন।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, বিশ্বব্যাপী করোনা মহামারি পরিস্থিতি ও সন্ত্রাসবাদের উত্থান মোকাবেলায় সংসদ সদস্যদের করণীয় নির্ধারণ নিয়ে ভিয়েনা সম্মেলনে আলোচনা হবে। সম্মেলনে বাংলাদেশের পক্ষে বক্তব্য দেবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনি নারী স্পিকারদের বিশেষ সেশনে অংশ নেবেন। অন্য সদস্যরা উদ্বোধনী অনুষ্ঠানসহ বিভিন্ন প্লেনারি সেশনে অংশ নেবেন। সম্মেলন চলাকালে তাঁরা অন্যান্য দেশের প্রতিনিধিদের সঙ্গেও দ্বিপক্ষীয় বৈঠক করবেন।



সাতদিনের সেরা