kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

জিয়ার কবর নিয়ে বিএনপির হঠাৎ বৈঠক

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর চন্দ্রিমা উদ্যান থেকে সরিয়ে ফেলা হবে কি হবে না, এ নিয়ে নানামুখী আলোচনার মধ্যে হঠাৎ করেই গতকাল বুধবার দলটির স্থায়ী কমিটির বৈঠক ডাকা হয়। শেরেবাংলানগরের ওই উদ্যান থেকে জিয়ার কবর সরকার আসলেই সরিয়ে ফেলবে কি না সেদিকে নজর রেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আলোচনা হয়।

পাশাপাশি কবর সরানো হলে দলের করণীয় নিয়েও আলোচনা করেন বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা। বৈঠকে থাকা একাধিক নেতা জানান, সরকার শেষ পর্যন্ত চূড়ান্তভাবে কী ব্যবস্থা নেয়, তা দেখে ব্যবস্থা গ্রহণের পক্ষে নেতারা মত প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

সম্প্রতি চন্দ্রিমা উদ্যানে জিয়ার লাশ নেই বলে সরকারের শীর্ষ পর্যায় থেকে দাবি করা হয়। সেই সঙ্গে জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা কি না সেটা নিয়েও বক্তব্য আসে।

দলীয় সূত্র মতে, জিয়ার কবর সরিয়ে ফেলার ঘটনা ঘটলে বিএনপি কঠোর কর্মসূচি দেবে বলে বৈঠকে আলোচনা হয়। তবে কবর সরানোর নামে সরকার রাজনীতি করছে কি না সে বিষয়টিও আলোচনায় উঠে আসে।

জিয়াউর রহমানের কবর নিয়ে সর্বস্তরে আলোচনার মধ্যে একটি জাতীয় দৈনিকে খবর প্রকাশ হয় যে সেটি সরিয়ে নেওয়া হবে। এমন পরিস্থিতিতে অনির্ধারিত এই বৈঠক ডাকা হয়েছে বলে বিএনপির একটি সূত্র নিশ্চিত করেছে।

বৈঠকে থাকা একাধিক নেতা জানান, জিয়ার কবর ইস্যুতে এটি একেবারেই প্রাথমিক আলোচনা। আগামী শনিবার নিয়মিত বৈঠকে বিষয়টি আবার আলোচনায় উঠতে পারে।



সাতদিনের সেরা