kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

সংক্ষিপ্ত

বিশ্ববিদ্যালয় খুললে অপশক্তি মাঠে নামবে

নিজস্ব প্রতিবেদক   

২৮ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ববিদ্যালয় খুললে অপশক্তি মাঠে নামবে

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘অচিরেই বিশ্ববিদ্যালয় খুলছে। আপনাদেরও কিন্তু আটঘাট বেঁধে নামতে হবে। অনেক অপশক্তি মাঠে নামবে, চ্যালেঞ্জ

করবে। ’ গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত এক স্মরণসভায় এসব কথা বলেন।

বিজ্ঞাপন

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক থাকার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এখন তারা বিশ্ববিদ্যালয় খোলার পরিস্থিতির সঙ্গে সঙ্গে অস্থিতিশীলতার প্রস্তুতিও নিচ্ছে। শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য প্রস্তুতি নিচ্ছে। তাই ছাত্রলীগকে ওয়েল ইকুইপড হতে হবে। ’ ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে ষড়যন্ত্রের রাজনীতি এখনো চলমান। বাংলার আকাশে এখনো ষড়যন্ত্রের গন্ধ। আপনাদের সতর্ক হতে হবে। সামনের দিন আরো কঠিন চ্যালেঞ্জ আছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশে ক্ষমতার মঞ্চে পরিবর্তনের পর এখানে যারা উল্লসিত তাদের উদ্দেশ্য কী, মতলব কী, সেটা বুঝতে হবে?’ ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজেরা নিজেদের শত্রু হবেন না। আপন ঘরে যার শত্রু তার শত্রুতা করার জন্য বাইরের ঘরের শত্রুর দরকার নেই। ’ স্মরণসভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক প্রমুখ।



সাতদিনের সেরা