kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

লক্ষ্মীপুরে তাহের হত্যা

২০ আসামির সবাই খালাস

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৭ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লক্ষ্মীপুরে তাহের হত্যা মামলার ২০ আসামিকেই খালাস দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এই রায় দেন।

এ বিষয়ে জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দীন বলেন, ‘রাতের অন্ধকারে হত্যাকাণ্ড ঘটেছে। এতে সাক্ষীরা অপরাধীদের দেখেনি। সাক্ষীদের সাক্ষ্যগ্রহণে এজাহারে উল্লিখিত আসামিরা নির্দোষ প্রমাণিত হয়েছেন। এ জন্য বিজ্ঞ বিচারক তাঁদের খালাস দিয়েছেন। রায়ের সময় আদালতে সাত আসামি উপস্থিত ছিলেন।’

জানা যায়, তাহের সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও সন্ত্রাস বাহিনীর প্রধান নুর হোসেন শামীমের সহযোগী ছিলেন। ২০১২ সালের ১০ অক্টোবর রাতে শামীমের শ্রীরামপুর গ্রামের বাড়িতেই তাহেরকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। পরদিন তাহেরের বাবা ফজলুল করিম ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো ১০ জনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন।

আসামিদের মধ্যে দুজন বিএনপি নেতা, অন্যরা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছিলেন। এই মামলার প্রধান সাক্ষী ছিলেন শামীম। ২০১৩ সালের ১৫ মে পাশের দিঘলী ইউনিয়নের সন্ত্রাসী বাবুল বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনি নিহত হন। 

আদালত ও এজাহার সূত্র জানায়, পুলিশি তদন্তে আসামিদের বিরুদ্ধে অভিযোগের কোনো সত্যতা মেলেনি। এ অবস্থায় এজাহারভুক্ত আসামিরা নির্দোষ উল্লেখ করে তদন্তকারী কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) কাজী আলাউদ্দিন আদালতে প্রতিবেদন জমা দেন, কিন্তু তাহেরের বাবা এই প্রতিবেদনে সন্তুষ্ট ছিলেন না।



সাতদিনের সেরা