kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

সড়কে ঝরল ছয় প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সড়কে ঝরল ছয় প্রাণ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গোয়ালমথন এলাকায় গতকাল ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই নারী যাত্রী নিহত হন। আহত হন তিনজন। ছবি : কালের কণ্ঠ

রাজবাড়ীর পাংশায় একটি মোটরসাইকেল নির্মাণাধীন সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারানোর পর অন্য গাড়ির চাপায় মোটরসাইকেলটির দুই আরোহীর প্রাণ গেছে। কুমিল্লায় ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই নারী যাত্রী নিহত ও চালকসহ তিনজন আহত হয়েছেন। আরো দুই জেলায় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দুজনের। গত বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার এসব দুর্ঘটনা ঘটে।

পাংশা কলেজ মোড়ের কুড়াপাড়া এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে বুধবার মধ্যরাতে নিহতরা হলেন কুষ্টিয়া সদরের হাউজিং এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে রফিকুল ইসলাম রাশেদ (৩৭) ও মৃত আবুল হোসেনের ছেলে মুক্তার হোসেন (৪০)। রাশেদ ও মুক্তার মোটরসাইকেলযোগে রাজবাড়ীর দিক থেকে কুষ্টিয়া যাচ্ছিলেন। তখন বৃষ্টি হচ্ছিল। কুড়াপাড়ায় নির্মাণাধীন সেতুর পিলারে ধাক্কা লেগে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় ছিটকে পড়ে। এ সময় পেছন থেকে আসা দ্রুতগতির কোনো যানবাহনে রাশেদ-মুক্তার পিষ্ট হন। খবর পেয়ে তাঁদের পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মহাসড়কটিতে নির্মাণাধীন ছোট-বড় অনেক সেতু রয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের অব্যবস্থাপনায় যত্রতত্র ফেলে রাখা হয়েছে নির্মাণসামগ্রী। খুঁড়ে রাখা হয়েছে কালভার্টের আশপাশ। নেই কোনো বিপদচিহ্ন। এতে রাস্তা সরু হয়ে গেছে। ফলে ওই সব স্থানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ২৪ আগস্ট এমন একটি দুর্ঘটনায় কালুখালীর বোয়ালিয়ায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়।

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার গোয়ালমথন এলাকায় চৌয়ারা-চকবাজার সড়কে গতকাল সকালে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন সদর দক্ষিণ উপজেলার কমলপুরের বিল্লালের স্ত্রী তাসলিমা আক্তার (২৫) ও চৌদ্দগ্রাম উপজেলার শাহপুরের শাহিনুল ইসলামের স্ত্রী মমতা আক্তার (২২)। আহত তিনজনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। একটি দ্রুতগতির ট্রাক অটোরিকশাকে অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দেয়। ট্রাকটি জব্দ করেছে পুলিশ। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য কুমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জের সলঙ্গায় যাত্রীবাহী বাস ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যানটির চালক নিহত ও অন্তত পাঁচজন আহত হয়েছেন। গতকাল সকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে র‌্যাব-১২-এর প্রধান কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত মংওয়াইচিং মারমার বাড়ি রাঙামাটির কাপ্তাইয়ের সীতাপাহাড় গ্রামে। ঢাকাগামী কাভার্ড ভ্যানটির সঙ্গে নাটোরগামী বাসের সংঘর্ষ হয়। ফায়ার সার্ভিস ও হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের সহযোগিতায় মরদেহ উদ্ধার ও আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। মরদেহ ও গাড়ি দুটি থানা হেফাজতে রাখা হয়েছে।

ঝালকাঠি শহরের বাসন্ডা ব্রিজের পূর্বপাশে গতকাল সকালে মোটরসাইকেল ও ভ্যানের সংঘর্ষে ভ্যাটির চালক রাজু হাওলাদারের (৩০) মৃত্যু হয়। তিনি ঝালকাঠির কিস্তাকাঠি আবাসন প্রকল্পের মৃত মোকলেস উদ্দিন হাওলাদারের ছেলে। তাঁর লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

একই দিন দুপুরে প্রতাপ এলাকায় ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নলছিটি উপজেলার ঢাপড় গ্রামের ফজলুল হকের ছেলে আরিফ (২২) গুরুতর আহত হন। তাঁকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

[স্থানীয়, প্রত্যক্ষদর্শী, থানা-পুলিশ ও হাসপাতাল সূত্রে প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]



সাতদিনের সেরা