kalerkantho

বৃহস্পতিবার  । ২৪ অগ্রহায়ণ ১৪২৮। ৯ ডিসেম্বর ২০২১। ৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

ডিএনসিসি মেয়রের হুঁশিয়ারি

ফাঁকিবাজি করলে বরখাস্ত হবে মশককর্মী

নিজস্ব প্রতিবেদক   

২৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মশককর্মীদের কেউ ফাঁকিবাজি করলে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল মঙ্গলবার সকালে উত্তরের নগর ভবনে স্প্রেম্যান সুপারভাইজারদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই হুঁশিয়ারি দেন ডিএনসিসি মেয়র।

আতিকুল ইসলাম বলেন, মশক নিয়ন্ত্রণে প্রত্যেক স্প্রেম্যান সুপারভাইজারকে সংশ্লিষ্ট ওয়ার্ডের দায়িত্ব নিয়ে আন্তরিকভাবে কাজ করতে হবে। ডিএনসিসির আঞ্চলিক অফিসগুলোতে এরই মধ্যে মশক নিধন কর্মীদের জন্য বায়োমেট্রিক হাজিরা চালু করা হয়েছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রতিটি ওয়ার্ডেই মশককর্মীদের বায়োমেট্রিক হাজিরা নিশ্চিত করা হবে। কেউ ফাঁকিবাজি করলে কিংবা কারো বিরুদ্ধে সুস্পষ্ট কোনো অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে, প্রয়োজনে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

মেয়র আরো বলেন, প্রথমবারের মতো ডিএনসিসিতে আজ ৫৪ জন স্প্রেম্যান সুপারভাইজারকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। স্প্রেম্যান সুপারভাইজাররা তাঁদের প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে আগামী ২ সেপ্টেম্বর থেকে প্রতিটি অঞ্চলের মশককর্মীদের হাতে-কলমে শেখাবেন।



সাতদিনের সেরা