kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ

ছাত্রদলের জুয়েল ও রুমি দুই দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক   

২৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর আগারগাঁওয়ে চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনায় করা মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা মোস্তাফিজুর রহমান রুমির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

এদিন তাঁদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে পাঁচ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে তাঁদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার রাতে কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ জানান, ওই দিন রাত ১০টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে সাদা পোশাকের লোকজন তাঁদের তিন নেতাকে তুলে নিয়ে গেছে। তাঁদের মধ্যে জুয়েল ও রুমি ছাড়াও কেন্দ্রীয় ছাত্রদলের সহসাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ ছিলেন বলে তিনি দাবি করেন।

গত ১৭ আগস্ট সকাল ১১টায় চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে যান ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়াধাওয়ি ও সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ও বিএনপির নেতাকর্মী মিলে এ সময় বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় ওই দিন রাতে পুলিশ বাদী হয়ে ১৫৫ জনের বিরুদ্ধে একটি মামলা করেন।



সাতদিনের সেরা