kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ঘুরে দাঁড়াবেন পঙ্গু ব্যবসায়ী

এতিম শিক্ষার্থীদের সহায়তা পথচারীদের সুরক্ষাসামগ্রী

প্রিয় দেশ ডেস্ক   

২৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘুরে দাঁড়াবেন পঙ্গু ব্যবসায়ী

ইমদাদুল হক সংসার চালাতেন হাটবাজারে গো-খাদ্য বিক্রি করে। গত ফেব্রুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ডান পা ভেঙে যায় তাঁর। বন্ধ হয়ে যায় আয়-রোজগার। রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের পূর্ব শিবপুর গ্রামের অসহায় সেই ইমদাদুলের পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। শুভসংঘের জেলা শাখার উদ্যোগে তাঁর ব্যবসার পুঁজি হিসেবে ১০ হাজার টাকা এবং পরিবারের দুই মাসের খাবার (চাল, ডাল, আটা, সয়াবিন, লবণ, পেঁয়াজ ও আলু) তুলে দেওয়া হয়। রংপুর সিটি প্রেস ক্লাব মিলনায়তনে গতকাল এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) রংপুরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান খান।

এ ছাড়া বদরগঞ্জ পৌর শহরের আটটি কওমি মাদরাসার এতিম শিক্ষার্থীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে শুভসংঘ। বদরগঞ্জ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে ৭০ এতিম শিক্ষার্থী ও ২০ জন অসহায় মানুষকে মোট ৯০০ কেজি চাল, ২৭০ কেজি আটা ও ২৭০ কেজি মসুর ডাল দেওয়া হয়। অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি বক্তব্য দেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক।

বেতাগীতে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ : বরগুনার বেতাগীতে শুভসংঘের উদ্যোগে জনসাধারণের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়েছে। গতকাল উপজেলা শহরের বাসস্ট্যান্ডে ব্যবসায়ী, পরিবহন শ্রমিক ও যাত্রী, পথচারী, রিকশাওয়ালা, দিনমজুর, নারী ও শিশুসহ ৭০০ জনকে এসব সুরক্ষাসামগ্রী দেওয়া হয়।

আটোয়ারীতে কমিটি গঠন : পঞ্চগড়ের আটোয়ারীতে কালের কণ্ঠ শুভসংঘের উপজেলা কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি আটোয়ারী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ মাঠে এই কমিটি গঠন করা হয়। রাব্বু হোসেনকে সভাপতি এবং জাহিদ হাসানকে সাধারণ সম্পাদক করে এই কমিটি করা হয়েছে।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন আমাদের সংশ্লিষ্ট অফিস ও প্রতিনিধিরা]



সাতদিনের সেরা