kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

শিমুলিয়া-বাংলাবাজার

নতুন পথ চালু হলেও চলছে না রো রো ফেরি

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৭ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পদ্মা সেতুর পিলারে বারবার ধাক্কা লাগার প্রেক্ষাপটে শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে ফেরি চলাচলের নতুন পথ চালু হলেও এখনো রো রো ফেরি চলাচল শুরু হয়নি। ফলে ঘাটের অচলাবস্থা এখনো কাটেনি। সীমিত আকারে চলছে ছোট ফেরি। নতুন পথ চালু হওয়ায় ফেরি চলাচল সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। তবে রো রো ফেরির অভাবে আপাতত ভারী যানবাহন পারাপার করা হচ্ছে না। গতকাল সোমবার বিআইডাব্লিউটিসির এজিএম মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ফেরি চলাচলের নতুন পথ অনুযায়ী পদ্মা সেতুর ১১, ১২, ১৩ ও ১৪ নম্বর পিলারের নিচ দিয়ে ফেরি বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ায় আসবে। তবে টার্গেট থাকবে ১২ ও ১৩ নম্বর পিলারের নিচ দিয়ে পার হওয়ার। আর শিমুলিয়া থেকে বাংলাবাজার ঘাটে যাবে ৪, ৫, ৬ ও ৭ নম্বর পিলারে নিচ দিয়ে। বয়া লাগানোর কাজ শেষ হওয়ার পরই এই পথে গত রবিবার বিকেল ৩টা থেকে ফেরি চলাচল শুরু হয়। তীব্র স্রোতে বয়া অনুসরণ করে পথ চলার নির্দেশনা দেওয়া হয়েছে ফেরিচালকদের।

সন্ধ্যার পর লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা :  এদিকে শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, পদ্মায় স্রোত বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে লঞ্চ চলাচলে নতুন সময় নির্ধারণ করেছে বিআইডাব্লিউটিএ।



সাতদিনের সেরা