kalerkantho

সোমবার ।  ২৩ মে ২০২২ । ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২১ শাওয়াল ১৪৪৩  

রূপগঞ্জ ট্র্যাজেডি

২১ মরদেহ হস্তান্তর আজ

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস লিমিটেডের কারখানায় আগুনে দগ্ধ হয়ে প্রাণ হারানোদের মধ্যে ২১ জনের মরদেহ আজ শনিবার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এর আগে গত বুধবার ২৪ জনের মরদেহ স্বজনের কাছে হস্তান্তর করা হয়।

জানতে চাইলে গতকাল ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গের সহকারী সেকান্দর আলী বলেন, ‘ওই অগ্নিকাণ্ডে ৪৮টি মরদেহের মধ্যে বুধবার ২৪টি হস্তান্তরের পর আমাদের এখানে একটি মরদেহ ছিল। বাকি ২৩টি ছিল সোহরাওয়ার্দী হাসপাতাল ও ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মরচুয়ারিতে।

বিজ্ঞাপন

সেখান থেকে বিকেলে সব মরদেহ আমাদের মর্গে পৌঁছিয়েছে সিআইডি। শনিবার সকাল থেকে নিহতের স্বজনদের কাছে এসব মরদেহ হস্তান্তরের কথা রয়েছে। ’

আজ যাদের মরদেহ হস্তান্তর করা হবে তারা হলো হাসনাইন, মাহমুদা আক্তার, সান্তা মনি, মাহবুবুর রহমান, জিহাদ রানা, রহিমা আক্তার, মিনা খাতুন, নোমান, আমেনা আক্তার, রহিমা, রাবেয়া আক্তার, আকাশ মিয়া, নাজমুল হোসেন, কল্পনা রানী বর্মণ, স্বপন মিয়া, শেফালী রানী সরকার, অমৃতা বেগম, শামীম, সেলিনা আক্তার, তাসলিমা আক্তার ও ফাতিমা আক্তার।

সিআইডি সূত্র জানায়, হাসেম ফুডসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে মৃত ৪৮ শ্রমিকের মধ্যে ডিএনএ পরীক্ষার মাধ্যমে ৪৫ জনের পরিচয় পাওয়া গেছে। পুড়ে বিকৃত হয়ে যাওয়া এসব মরদেহের মধ্যে বুধবার ২৪ জনের কফিন পরিবারের কাছে হস্তান্তর করা হয়। মরদেহ ও পরিবারের সদস্যদের ডিএনএ নমুনা সংগ্রহ করে পরীক্ষার মাধ্যমে পরিচয় শনাক্ত হওয়া বাকি ২১ জনের মরদেহ আজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।



সাতদিনের সেরা