kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

সাভারে সিঙ্গারের গোডাউনে আগুন

নিজস্ব প্রতিবেদক, সাভার   

৬ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাভারে ইলেকট্রনিকস পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সিঙ্গারের কারখানার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা-আরিচা মহাসড়কের তেঁতুলঝোড়ার জোড়পুল এলাকায় এ ঘটনা ঘটে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। গোডাউনটি মূল কারখানা থেকে প্রায় আধা কিলোমিটার দূরে অবস্থিত।

সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান জানান, সকাল সাড়ে ৮টার দিকে কারখানার গোডাউনে আগুন লাগে। সাভার ফায়ার সার্ভিস, ঢাকা ইপিজেড ফায়ার সার্ভিস ও হেমায়েতপুরের চামড়া শিল্প নগরীসহ বিভিন্ন স্থান থেকে মোট ১১টি ইউনিট অগ্নিনির্বাপণে কাজ করে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আরো কয়েক ঘণ্টা ধরে চলে গুদামের ভেতরে অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে ডাম্পিংয়ের কাজ। গোডাউনের ভেতরে থাকা এসি, ফ্রিজ, টিভিসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্য পুড়ে গেছে। দুর্ঘটনা এড়াতে আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখে সাভার পল্লী বিদ্যুৎ। এ ছাড়া আগুন লাগার পর ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়। এতে মহাসড়কের দুই পাশে প্রায় পাঁচ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই অ্যাডমিন) আব্দুস সালাম জানান, যে গোডাউনটিতে আগুন লাগে তার পাশে পানির উৎস ছিল না। তাই মহাসড়কের অন্য পাশ থেকে পানি নিয়ে আগুন নেভানোর কাজ করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। এ কারণে মহাসড়ক বন্ধ করে দেওয়া হয়। এলাকার বাসিন্দা আইনাল মিয়া জানান, সকালে গোডাউনের ভেতরে বিকট শব্দ হয়ে ধোঁয়া বের হতে থাকে। একটু পরেই সেখানে আগুন ধরে যায়।



সাতদিনের সেরা