kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বসুন্ধরা চেয়ারম্যানের শোক

বিইআরসির সাবেক চেয়ারম্যান এ আর খানের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিইআরসির সাবেক চেয়ারম্যান এ আর খানের ইন্তেকাল

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব খান (এ আর খান) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার বিকেল পৌনে ৪টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

তাঁর নিকটাত্মীয় সূত্রে জানা গেছে, তিনি সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সেরে উঠেছিলেন। এরপর বার্ধক্যজনিত জটিলতায় ফের হাসপাতালে ভর্তি হন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যাসন্তান রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ি বরিশাল।

সাবেক সচিব এ আর খান ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের আমলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ছিলেন। সাবেক এই বিসিএস কর্মকর্তা ঢাকা বিভাগীয় কমিশনারের দায়িত্বও পালন করেন। বিইআরসিতে যোগ দেওয়ার আগে তিনি বসুন্ধরা গ্রুপের অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন।

বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যানের শোক : এ আর খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। এক শোকবার্তায় তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা এ আর খানের মৃত্যুতে দেশ একজন সৎ ও নিষ্ঠাবান মানুষকে হারাল। এ ক্ষতি পূরণীয় নয়।’ তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বলেন, ‘প্রার্থনা করছি যাতে এ শোক তাঁর পরিবার কাটিয়ে উঠতে পারে।’



সাতদিনের সেরা