kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

বজ্র নিরোধকসহ গ্রেপ্তার কালাম জামিন পাননি

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রায় ২০ কোটি টাকা মূল্যমানের ম্যাগনেটিক পিলারসহ গ্রেপ্তার বরগুনার পাথরঘাটার বড়ইতলা এলাকার আবুল কালাম বয়াতিকে জামিন দেননি হাইকোর্ট। তাঁর জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত। আদালত বলেছেন, এসব আসামিকে তাড়াতাড়ি জামিন দেওয়া হলে তাঁরা আবারও অপরাধ সংঘটনে প্রশ্রয় পেয়ে যাবে।

বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার এ আদেশ দিয়েছেন। আদালতে জামিন আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আকরামুল বাকী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ রেজাউল হক।

এই জামিন আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ থেকে আদালতে বলা হয়, এসব পিলার ব্রিটিশ আমলে মাটির গভীরে পোঁতা হয়। এসব ম্যাগনেটিক পিলার বজ্রপাত নিরোধক। এসব পিলার অত্যন্ত মূল্যবান। চোরাকারবারিরা এগুলো তুলে পাচার করছে। ফলে দেশে বজ্রপাতে মৃত্যুর হার বেড়ে গেছে।

গত ২৫ মে পাথরঘাটা পৌরসভা এলাকার বড়ইতলা এলাকার আবুল কালাম বয়াতিকে পিলারসহ হাতেনাতে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। ওই দিনই তাঁর বিরুদ্ধে মামলা হয়। মামলার এজাহারে বলা হয়, আসামির কাছ থেকে জব্দ করা পিলারের আনুমানিক মূল্য প্রায় ২০ কোটি টাকা। এ অবস্থায় নিজেকে একজন কৃষক দাবি করে হাইকোর্টে জামিনের আবেদন করেন। তবে আদালত তাঁকে জামিন দেননি।



সাতদিনের সেরা