kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

আজও বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজও বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দক্ষিণ চরপাঁকা এলাকায় গতকাল বজ্রপাতে মারা যাওয়া ব্যক্তিদের নৌকায় করে জেলা সদরে নেওয়া হয়। ছবি : কালের কণ্ঠ

আজ বৃহস্পতিবারও দেশের বিভিন্ন স্থানে বজ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল চাঁপাইনবাবগঞ্জে বজ পাতে একই সঙ্গে একাধিক মৃত্যুর ঘটনা ঘটে।

গতকাল সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ সহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে উত্তর-পশ্চিম মধ্য প্রদেশ ও তত্সংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে লঘুচাপ হিসেবে একই এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। গতকাল সকাল ৬টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে, ১২৫ মিলিমিটার।

গতকাল বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের পূর্বাভাসে বলা হয়েছে, ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীর পানি বাড়ছে, যা আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। গঙ্গা নদীর পানি বাড়ছে, পদ্মা নদীর পানি স্থিতিশীল আছে।

আগামী ২৪ ঘণ্টা গঙ্গা নদীর পানি বাড়তে পারে, তবে পদ্মা নদীর পানি স্থিতিশীল থাকতে পারে। দেশের উত্তর-পূর্বাঞ্চলের মেঘনা অববাহিকার প্রধান নদীগুলোর পানি বাড়ছে, যা আগামী ২৪ ঘণ্টায় স্থিতিশীল হয়ে যেতে পারে।



সাতদিনের সেরা