kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

মুন্সীগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাঙচুর

প্রধান আসামি গ্রেপ্তার

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাঙচুরের অভিযোগে করা মামলার প্রধান আসামি আজাদ মুন্সীকে (৪২) গ্রেপ্তার করেছে সদর থানার পুলিশ। গত বৃহস্পতিবার রাতে আজাদের নিজ গ্রাম মাগুরার মোহাম্মদপুর উপজেলার লক্ষ্মীপুর থেকে বিশেষ অভিযানে তাঁকে গ্রেপ্তার করা হয়। তিনি মৃত ওয়ালিউর রহমানের ছেলে।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক আবুল বাশার আদালতে আসামির তিন দিনের রিমান্ড আবেদন করেন। চিফ জুডিশিয়াল আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক্ষমতাপ্রাপ্ত) নাজনীন রেহানা রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেল গেটে এক দিনের জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের গৃহ প্রদান প্রকল্পের আওতায় আধারা ইউনিয়নে ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। গত ১৪ জুলাই প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাঙচুরের অভিযোগে আজাদ মুন্সীকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে মামলা করেন ইদ্রাকপুরের বাসিন্দা আনিসুর রহমানের ছেলে মো. সোলায়মান হোসেন। মামলার অন্য আসামিরা হলেন রয়েল (৩০) ও মোস্তফা (২৮)।

এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী সোলায়মান প্রকল্পের কাজ দেখাশোনার জন্য গত ১২ জুলাই ভাসানচরের আশ্রয়ণ প্রকল্প এলাকায় গিয়ে দেখেন, মামলার এজাহারভুক্ত আসামিরা পাঁচটি নির্মাণাধীন ঘরের বারান্দার পিলার ভেঙে মাটিতে ফেলে রাখেন। একই স্থানে সম্পন্ন হওয়া একটি ঘরের ওপরের অংশ ভেঙে ফেলেন। এতে ৫০ হাজার টাকার ক্ষতি হয়।