kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

মা-বাবার পাশে শায়িত আলী আশরাফ

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি   

১ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মা-বাবার পাশে শায়িত আলী আশরাফ

লাখো মানুষকে কাঁদিয়ে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি। গতকাল শনিবার বিকেলে কুমিল্লার চান্দিনা উপজেলার গল্লাই ইসমাইল দাখিল মাদরাসা মাঠে রাষ্ট্রীয় মর্যাদা ও চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

গত শুক্রবার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নিউমোনিয়া আক্রান্ত অধ্যাপক আলী আশরাফ। আওয়ামী লীগের ক্লিনম্যানখ্যাত কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত এই প্রবীণ সংসদ সদস্যের বয়স হয়েছিল ৭৪ বছর।

শুক্রবার বাদ এশা রাজধানীর গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। গতকাল সকালে অ্যাম্বুল্যান্সে করে তাঁর মরদেহ চান্দিনা মহিলা কলেজ মাঠে নেওয়া হয়। সেখানে সকাল সাড়ে ১১টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বাদ জোহর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয় দোল্লাই নোয়াবপুর আহসান উল্লাহ উচ্চ বিদ্যালয় মাঠে। প্রতিকূল আবহাওয়া ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে জানাজায় লাখো জনতার ঢল নামে। এ সময় পরিবারের সদস্যদের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের চোখের জলে বুক ভাসাতে দেখা গেছে। প্রতিটি জানাজায় অধ্যাপক আলী আশরাফের ছেলে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক মুনতাকিম আশরাফ টিটু বাবার স্মৃতিচারণা করে পরিবারের পক্ষে সবার কাছে ক্ষমা ও দোয়া প্রার্থনা করেন।

জানাজায় অংশ নেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, প্রশাসনিক কর্মকর্তা, সুধীসমাজ, গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ। এ সময় তাঁরা অধ্যাপক মো. আলী আশরাফ এমপির দীর্ঘ বর্ণাঢ্য রাজনৈতিক জীবন এবং নেতাকর্মীদের প্রতি তাঁর ভালোবাসার স্মৃতিচারণা করেন।



সাতদিনের সেরা