kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজাকারের সন্তানদের দম্ভ চূর্ণ করতে হবে

নিজস্ব প্রতিবেদক ও নোয়াখালী প্রতিনিধি   

২৯ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজাকারের সন্তানদের দম্ভ চূর্ণ করতে হবে

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, “আমরা হতভম্ব হয়ে দেখি রাজাকারপুত্ররা দম্ভের সঙ্গে চিৎকার করে সোশ্যাল মিডিয়ায় বলছে, ‘আমি রাজাকারপুত্র’। স্বাধীনতার মাত্র ৫০ বছরের মধ্যে এই রাজাকারের পুত্র-সন্তানরা কিভাবে এই দুঃসাহস পায়, বাংলার মাটিতে যারা দুই লাখ নারীর সম্ভ্রম হরণ করেছে, লাখ লাখ মানুষকে খুন করেছে, গণহত্যা চালিয়েছে তাদের পক্ষ নিয়ে দম্ভ করার! এ গণহত্যার দোসররা মাত্র ৫০ বছরের মধ্যে আস্ফাালন করে সোশ্যাল মিডিয়ায় কোটি কোটি মানুষের সামনে বলে তারা রাজাকারপুত্র। এই দম্ভ চূর্ণ করতে হবে এ দেশের সাধারণ মানুষকে।”

গতকাল বুধবার পুলিশ সদর দপ্তর থেকে নোয়াখালী জেলা পুলিশ লাইনসে আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে আইজিপি এসব কথা বলেন। এ সময় ‘মুক্তিযুদ্ধে পুলিশ : নোয়াখালী জেলা’ বইয়ের মোড়ক উন্মোচন এবং নবনির্মিত মুক্তিযুদ্ধ ভাস্কর্য ‘নির্ভীক’ ও নোয়াখালী জেলা পুলিশের তিনটি নবনির্মিত ভবনের উদ্বোধন করেন আইজিপি।  স্থাপনাগুলো হলো—নবনির্মিত সুধারাম মডেল থানা, সোনাপুর পুলিশ ফাঁড়ি এবং পুলিশ লাইনস নারী ব্যারাক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. বেনজীর আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে তাঁর আহ্বানে সাড়া দিয়ে আমাদের পূর্বসূরিরা যে দেশটিকে আমাদের জন্য উপহার দিয়েছেন, তাঁদের যে অনবদ্য আত্মত্যাগ, সেই আত্মত্যাগের মর্যাদা ধরে রাখার অন্যতম উপায় হচ্ছে পরবর্তী প্রজন্মের সামনে সঠিক ইতিহাস তুলে ধরা। এটি একটি ঐতিহাসিক দায়, একটি ঐতিহাসিক কর্তব্য।’



সাতদিনের সেরা