kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম পঞ্চম দফায় পেল ১৮৫২০০ ডোজ টিকা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৯ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম পঞ্চম দফায় এক লাখ ৮৫ হাজার ২০০ ডোজ করোনাভাইরাসের টিকা পেয়েছে। এর মধ্যে আমেরিকার তৈরি মডার্না এক লাখ ছয় হাজার ৮০০ ডোজ ও চীনের তৈরি সিনোফার্মের ৭৮ হাজার ৪০০ ডোজ। এর আগে আরো চার দফায় চট্টগ্রামে করোনার প্রতিষেধক টিকা আসে।

গতকাল বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ফ্রিজার ভ্যানে করে আসা মডার্না ও সিনোফার্ম মিলে মোট ১২০ কার্টন ভ্যাকসিন চট্টগ্রামে আসে। এ সময় জেলা প্রশাসন, পুলিশ, ঔষধ প্রশাসনসহ সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জানা যায়, এসব ভ্যাকসিন নগরের আন্দরকিল্লাস্থ সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে ওয়াক-ইন-কুলারে (ডাব্লিউআইসি) ২ থেকে ৮ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় সংরক্ষণ করা হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো মডার্নার এক লাখ ছয় হাজার ৮০০ ডোজ ও তৃতীয়বারের মতো সিনোফার্মের ৭৮ হাজার ৪০০ ডোজ কভিড-১৯ ভ্যাকসিন আমরা পেয়েছি। সরকারের নির্দেশনা অনুযায়ী সিনোফার্মের ভ্যাকসিনগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও মডার্নার ভ্যাকসিনগুলো সিটি করপোরেশন এলাকার নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। যাঁঁদের বয়স ৩০ বছরের অধিক তাঁরা জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে রেজিস্ট্রেশন করে এসএমএস পাওয়া সাপেক্ষে ভ্যাকসিন গ্রহণ করছেন।’



সাতদিনের সেরা