kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দেবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

২৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দেবে বাংলাদেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘উন্নয়ন ও অর্জনের স্থপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় আসন্ন চতুর্থ শিল্প বিপ্লবে সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দেবে বাংলাদেশ।’ তিনি গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধুর দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অগ্রসরমান ডিজিটাল প্রযুক্তি : পথিকৃৎ মুজিব হতে সজীব’ শীর্ষক ওয়েবিনারটির আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের সদস্য পদ গ্রহণের মধ্য দিয়ে প্রযুক্তিমুখী অভিযাত্রা শুরু করেন। ১৯৭৫ সালে ১৪ জুন বঙ্গবন্ধু বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নের যাত্রা শুরু করেছিলেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের ডিজিটাল বাংলাদেশ। সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে সজীব ওয়াজেদ জয় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের কাজ এগিয়ে নিচ্ছেন।’

যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচি : সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে যুবলীগ। পরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বৃক্ষরোপণ কর্মসূচিও পালন করে সংগঠনটি। এতে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

গতকাল বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপন করে স্বেচ্ছাসেবক লীগ।



সাতদিনের সেরা