kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

ভারতের ২০০ টন অক্সিজেন রূপগঞ্জে

সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৭ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের ২০০ টন অক্সিজেন রূপগঞ্জে

ভারত থেকে আনা ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন নিয়ে ‘অক্সিজেন এক্সপ্রেস’ রবিবার সিরাজগঞ্জে পৌঁছায়। সেখানে অক্সিজেন খালাসের পর ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা হয়। ছবি : কালের কণ্ঠ

ভারত থেকে আসা ২০০ টন তরল অক্সিজেন খালাসের পর নারায়ণগঞ্জের রূপগঞ্জে এসে পৌঁছেছে। এর আগে ওই অক্সিজেন নিয়ে ভারত থেকে ‘অক্সিজেন এক্সপ্রেস’ নামের ট্রেনটি বেনাপোল হয়ে সিরাজগঞ্জ পৌঁছে। গত রবিবার বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে পৌঁছার এক ঘণ্টা ১৫ মিনিট পর খালাস শুরু হয়। ২৮ ঘণ্টা খালাসের কাজ শেষের পর গতকাল সোমবার বিকেলে সেগুলো লরিতে করে রূপগঞ্জে নিয়ে আসা হয়।

গতকাল বিকেল নাগাদ রূপগঞ্জের দুপ্তারা এলাকায় লিন্ডে বাংলাদেশের উৎপাদন ও বিক্রয়কেন্দ্রে ১৭টি জরুরি তরল গ্যাস সরবরাহের লরি এসে পৌঁছেছে। বাকিগুলো আসার প্রক্রিয়ায় রয়েছে। লিন্ডে বাংলাদেশের হিসাব শাখার ব্যবস্থাপক মেহবুবা আক্তার জানান, সিরাজগঞ্জ থেকে ভারতের অক্সিজেনবাহী ট্রেন থেকে খালাসের পর তা গাড়িতে করে রূপগঞ্জে আনা হচ্ছে। এরপর এখান থেকে বিভিন্ন স্থানে সরবরাহ করা হবে।

এদিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ জানান, সুষ্ঠুভাবে ২০০ টন অক্সিজেন খালাস করা হয়েছে। বিকেল সাড়ে ৪টার দিকে ইন্দো বাংলা অক্সিজেন এক্সপ্রেসটিকে বিদায় জানানো হয়। এখন থেকে প্রতি সপ্তাহে দুই দিন এভাবে ট্রেনে করে অক্সিজেন আসবে বলেও তিনি জানান।



সাতদিনের সেরা