kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ডিএমপি মিডিয়ার নতুন ডিসি ফারুক হোসেন

৩৮ পুলিশ কর্মকর্তার র‌্যাবে পদায়ন বাতিল
ডিএমপিতে ৯ পুলিশ কর্মকর্তার পদায়ন

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের নতুন উপকমিশনারের দায়িত্ব পেয়েছেন মো. ফারুক হোসেন। তিনি ছাড়াও ডিএমপির আরেক উপকমিশনার ও সাত সহকারী কমিশনারকে পদায়ন করেছে ঢাকা মহানগর পুলিশ। গতকাল রবিবার ডিএমপি কমিশনার মুহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এসব তথ্য জানানো হয়।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অন্য এক আদেশে পুলিশ সুপার পদমর্যাদার ৩৮ কর্মকর্তাকে র‌্যাবে পদায়ন বাতিল করা হয়েছে। গতকাল মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, “বেতন-ভাতাদি উত্তোলনের সুবিধার্থে র‌্যাবে উপপরিচালক পদে পদায়ন বাতিলপূর্বক ‘পুলিশ সুপার’ পদমর্যাদার ৩৮ কর্মকর্তাকে পুলিশ সদর দপ্তরে সংযুক্তি প্রদান করা হলো।”

পদোন্নতি পাওয়া ৪৮ জন পুলিশ কর্মকর্তাকে র‌্যাবে পদায়ন করে ১৬ মে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাঁদের মধ্যে ৯ জনকে ১ জুলাই র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নে নিয়োগ দেওয়া হয়। একজনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের নতুন উপকমিশনার ফারুক হোসেন ২০০৮ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০২১ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পান।

তিনি ছাড়াও ডিএমপি কমিশনারের একই আদেশে প্রটেকশন বিভাগের সহকারী কমিশনার এম রাকিবুল হাসান ভূঞাকে প্যাট্রল-মতিঝিল, সহকারী কমিশনার আরিফ মুহাম্মদ শাকুরকে সিটি কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ, সহকারী কমিশনার অমিত কুমার দাশকে সিটি ইন্টেলিজেন্স অ্যানালিসিস বিভাগ, সহকারী কমিশনার বাহা উদ্দীন ভূঞাকে প্রটেকশন বিভাগ, সহকারী কমিশনার শান্তা ইয়াছমিনকে ট্রাফিক-অ্যাডমিন, রিসার্চ অ্যান্ড কন্ট্রোল সেন্টারের সহকারী পুলিশ কমিশনার স্নেহাশীষ কুমার দাসকে প্যাট্রল-তেজগাঁও এবং সহকারী কমিশনার তানিয়া সুলতানাকে ডেভেলপমেন্ট বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।



সাতদিনের সেরা