kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আধিপত্য বিস্তার নিয়ে জাজিরায় সহিংসতা

তিন পুলিশসহ আহত ১৫

শরীয়তপুর প্রতিনিধি   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শরীয়তপুরের জাজিরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল রবিবার সকালে সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় তিন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। তছনছ করা হয়েছে অর্ধশতাধিক ঘরবাড়ি।

এলাকাবাসী জানায়, গত শুক্রবার চরজাজিরা ঈদগাহ মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে মোশারফ ব্যাপারীর বাড়ির ছেলেদের সঙ্গে মজিবর ফকির বাড়ির ছেলেদের কথা-কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে।

এর জেরে গতকাল সকাল ৭টার দিকে মজিবর ফকির ও সেলিম মাতবরের নেতৃত্বে একটি গ্রুপ চরজাজিরা থেকে জাজিরা পৌরসভা বাজারে আসার পথে তাঁদের বাধা দেন বাবুল মাতবর ও মোশারফ ব্যাপারীর লোকজন। এ সময় সেলিম মাতবরের বাড়িতে বোমা ও ইট-পাটকেল ছোড়া হলে চলে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়াধাওয়ি। অর্ধশতাধিক ককটেল ও বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। ভাঙচুর করা হয় ৪০টির অধিক ঘরবাড়ি। সংঘর্ষ চলাকালে তিন পুলিশ সদস্য ও উভয় পক্ষের ১২ জন আহত হন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

জাজিরা থানার ওসি মাহবুবুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। বোমা নিক্ষেপ করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঁচ রাউন্ড গুলি ছুড়েছে। তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। সাতজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। তাঁদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ঘটনায় বাবুল মাতবর ও মোশারফ ব্যাপারীর গ্রুপের পক্ষ থেকে একটি মামলা প্রক্রিয়াধীন।



সাতদিনের সেরা