kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

প্রধানমন্ত্রীকে নিয়ে আওয়ামী লীগ নেতার বক্তব্যে তোলপাড়

খুলনা অফিস   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনার তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়াম্যান এস এম ওহিদুজ্জামানের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয় করে বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জেলা-উপজেলায় আওয়ামী লীগ এবং এর সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে চাল বিতরণকালে গত ১৯ জুলাই ফেসবুক লাইভে ‘খুলনা-৪ আসনের এমপির কাছ থেকে প্রধানমন্ত্রী ডোনেশন নিয়ে বিদেশ যান’ বলে মন্তব্য করেন ওহিদুজ্জামান। তাঁর এই মন্তব্যের ভিডিও মুহূর্তে ভাইরাল হয় এবং নিন্দার ঝড় ওঠে। এ ঘটনায় আজ সোমবার জরুরি সভা ডেকেছে জেলা আওয়ামী লীগ।

দলটির নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ১৯ জুলাই তেরখাদা সদর ইউনিয়নে এক হাজার ৪৯৫ জন দরিদ্র মানুষের মধ্যে চাল বিতরণ করা হয়। এ উপলক্ষে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী। অনুষ্ঠানটি ফেসবুকে সরাসরি দেখানো হয়। সেখানে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ওহিদুজ্জামান।

তিনি তাঁর বক্তব্যে সালাম মুর্শেদীর ভূয়সী প্রশংসা করেন। এক পর্যায়ে অপ্রাসঙ্গিকভাবে বলেন, ‘...আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখন বড় ধরনের অবদান করেন, দেখা যাচ্ছে বহির্বিশ্বে যাবেন তখন কিন্তু আব্দুস সালাম মুর্শেদী ডোনেশন করেন, টাকা দেন।’ মুহূর্তে ভিডিওটি ভাইরাল হয় এবং নিন্দার ঝড় তোলে। পরে অবশ্য ভিডিওটি সরিয়ে ফেলা হয়। অবশ্য ভিডিও ক্লিপটি কালের কণ্ঠ’র হাতে রয়েছে।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুজিৎ কুমার অধিকারী কালের কণ্ঠকে বলেন, ‘তেরখাদা উপজেলা আওয়ামী লীগ নেতার বক্তব্য শুনেছি। এতে দলের সাধারণ নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। বিষয়টি নিয়ে দলীয় ফোরামে আলোচনা হবে।’ এ ধরনের বক্তব্য দেওয়াকে দুঃখজনক মন্তব্য করে তিনি বলেন, কোনো নেতাকর্মীই বিষয়টি মেনে নিতে পারছেন না।

এস এম ওহিদুজ্জামানের মন্তব্য জানতে একাধিকবার চেষ্টা করেও তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।



সাতদিনের সেরা