kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

খেলতে গিয়ে দুই বোনের মৃত্যু

পানিতে ডুবে আরো ৪ মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঈদের দিন বিকেলে খেলতে বের হয়েছিল দুই বোন। সন্ধ্যায় বাড়ি না ফেরায় খুঁজতে বের হয় তাদের পরিবার। পরে বাড়ির পাশে ডোবা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। ঠাকুরগাঁওয়ে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এদিকে চট্টগ্রামের রাউজানে পুকুরে ডুবে মৃত্যু হয়েছে দুই চাচাতো বোনের। এ ছাড়া বগুড়া ও সিলেটে পানিতে ডুবে এক শিশুসহ দুজনের মৃত্যু হয়েছে।   

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঈদের দিন গত বুধবার বিকেলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে গেদুরা ইউনিয়নের মেদনিসাগর গ্রামে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে। তারা হলো শিমু (৯) ও জান্নাতুন (৪)। তারা মেদনিসাগর গ্রামের শাহাবুল আলম ওরফে জাম্বুর মেয়ে।

হরিপুর থানার ওসি (তদন্ত) আমিরুল ইসলাম বলেন, দুপুরের খাওয়া শেষে শিশু শিমু ও জান্নাতুন বাড়ি থেকে খেলতে বের হয়। বিকেলে বাড়ির পাশে একটি ছোট ডোবার পানিতে তাদের মৃতদেহ ভাসতে দেখে এলাকাবাসী। তাদের মৃত্যুদেহ উদ্ধার করে পুলিশ। হরিপুর থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, গত বৃহস্পতিবার রাউজানের সদর ইউনিয়নে গাজীপাড়ায় পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে। তারা হলো জানে আলম মনুর মেয়ে আনিছা আকতার (৬) ও মাহাবুল আলমের মেয়ে সাকিবা আকতার (৬)।

ইউপি সদস্য সাইফুদ্দিন ও প্রতিবেশী আবদুল আহমদ জানান, বাড়ির পুকুরে গোসল করতে গিয়ে তাদের মৃত্যু হয়। প্রথমে একজনকে ভাসতে দেখে দ্বিতীয় জনকে খুঁজতে শুরু করেন পরিবারের লোকজন। তাদের উদ্ধার করে গহিরা জেকে মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি জানান, গতকাল শুক্রবার বগুড়ার কাহালুর মুরঈল ইউনিয়নের বীরপাল্লা গ্রামে নানার বাড়িতে বেড়াতে এসে বালতির পানিতে পড়ে মানতাসা খাতুন (৩) নামের এক শিশুর মৃত্যু হয়। মানতাসা দুপচাঁচিয়া উপজেলার হাটসাজাপুর গ্রামের আব্দুর রউফের মেয়ে।

সিলেট অফিস জানায়, ঈদের ছুটিতে সিলেটের জাফলংয়ে বেড়াতে এসে দুই দিন ধরে নিখোঁজ ইমরান আহমেদ (১৮) নামের এক শিক্ষার্থী। গত বৃহস্পতিবার জাফলংয়ের জিরো পয়েন্টে পানিতে ডুবে যান তিনি। গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁকে উদ্ধার করা যায়নি।

ইমরান টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার ফুলমালিরা চালা এলাকার ফরিদ মিয়ার ছেলে। পুলিশ জানায়, ইমরান ও তার ১৪ বন্ধু মিলে টাঙ্গাইল থেকে গত বৃহস্পতিবার সকালে জাফলংয়ে বেড়াতে আসেন। দুপুরের পর ইমরানসহ তিন বন্ধু জাফলং জিরো পয়েন্টে পানিতে গোসল করতে নামেন। এ সময় সাঁতার না জানায় বন্ধুদের অগোচরে স্রোতের টানে পানিতে তলিয়ে যান ইমরান।



সাতদিনের সেরা