kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

পিকআপ-ইজি বাইক সংঘর্ষে নিহত ৬

ঈদের দিন প্রাণ গেছে ১০ জনের

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



পিকআপ-ইজি বাইক সংঘর্ষে নিহত ৬

বাগেরহাটের ফকিরহাটে গতকাল পিকআপ ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ছয়জন নিহত হয়। ছবি : কালের কণ্ঠ

বাগেরহাটের ফকিরহাটে পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ইজি বাইকের ছয় যাত্রীর প্রাণ গেছে। গুরুতর আহত হয়েছেন আরেক যাত্রী। গতকাল শুক্রবার সকালে খুলনা-মাওয়া মহাসড়কের উপজেলার বৈলতলী এলাকায় এই ঘটনা ঘটে।

খবর পেয়ে থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে ছয়জনের মৃতদেহ উদ্ধার করেন। দুর্ঘটনায় ইজি বাইকটি দুমড়েমুচড়ে গেছে।

তাৎক্ষণিকভাবে নিহতদের মধ্যে দুজনের নাম জানা গেছে। তাঁরা হলেন ফকিরহাট উপজেলার নলদা গ্রামের পান ব্যবসায়ী উৎপল রাহা (৩৬) ও নয়ন দত্ত (২৮)।

অন্যদিকে মোল্লাহাট উপজেলার চাঁদেরহাটে একই মহাসড়কের পাশ থেকে ষাটোর্ধ্ব এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা, বৃহস্পতিবার রাতের যেকোনো সময় যানবাহনের ধাক্কায় তিনি নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাঁর পরিচয় জানা যায়নি।

একই দিন মুন্সীগঞ্জের গজারিয়ায় গতকাল সকালে গাড়ির ধাক্কায় মান্নান মিয়া (৮০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি বাউশিয়া ইউনিয়নের ফরাজিকান্দি এলাকার মৃত ইমাম আলীর ছেলে।

একই উপজেলায় আগের দিন বৃহস্পতিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আলীপুরা এলাকায় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন চালক নয়ন (৩৫) এবং যাত্রী লিজা (১৫) ও জারা (১৬)। এদিন বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীতে অটোরিকশা, মাহিন্দ্রা ও বিএমএফ পরিবহনের একটি বাসের ত্রিমুখী সংঘর্ষ ঘটে। এতে অটোরিকশাটি ছিটকে পাশে পানিতে পড়ে যায়। ঘটনাস্থলে পাঁচ দিন বয়সী এক নবজাতক মারা যায়।

এ ছাড়া একই দিন ঢাকার ধামরাইয়ে মোটরসাইকেলচালক মেহেদী হাসান (১৭), কক্সবাজারের চকরিয়ায় স্বাধীন ট্রাভেলস পরিবহনের একটি বাসের ধাক্কায় চাঁদের গাড়ির (জিপ) যাত্রী সুফিয়া বেগম (৩০) ও হেলপার আলী হোসেন (১২) প্রাণ হারিয়েছে। এদিন সন্ধ্যায় গোপালগঞ্জে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী যুবক সালিম ফরাজী (২০) নিহত হন। টাঙ্গাইলে ঘাটাইলে পিকআপের চাপায় আরশেদ আলী (৭০) নামের এক কলা ব্যবসায়ী প্রাণ হারিয়েছেন।

এদিকে ঈদের দিন বুধবার বগুড়া, নাটোর, সাতক্ষীরা, বরিশাল, কক্সবাজার, ময়মনসিংহ মেহেরপুরে পৃথক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ১০ জন। এর মধ্যে বগুড়ার শেরপুরে বাসচাপায় অটোভ্যানের যাত্রী স্কুলছাত্র আব্দুর রহমান (১২), নাটোরের নলডাঙ্গায় মোটরসাইকেলচালক আল আমিন (২৫), সাতক্ষীরার শ্যামনগরে মোটরসাইকেল আরোহী শেখ সৈকত (১৯), বরিশালের গৌরনদীতে দুই মোটরসাইকেল আরোহী খালাতো দুই ভাই হুসাইন ভূঁইয়া ও কামরুল হাসান নিহত হয়েছেন। ঢাকা থেকে তাঁরা পটুয়াখালীতে গ্রামের বাড়িতে ফিরছিলেন। এ ছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কক্সবাজারের চকরিয়ার খুটাখালী স্টেশনের কাছে দিনমজুর বশির আহমদ (৫৫) নিহত হয়েছেন। ঈদের দিন রাতে ময়মনসিংহের ভালুকায় মোটরসাইকেলচাপায় নিহত হয়েছেন এক ব্যক্তি। আর মেহেরপুরের মুজিবনগরে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। আহত হয়েছেন দুজন। নিহতরা হলেন মুজিবনগর উপজেলার সোনাপুর মাঝপাড়া গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিল হোসেন (২২), মিনারুল ইসলামের ছেলে শামিম হোসেন (২২) এবং গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের নিহাজুলের ছেলে মোস্তাক হোসেন (২০)।



সাতদিনের সেরা