kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

হুমায়ূনের প্রয়াণ দিবসে নুহাশপল্লীতে ভক্তরা

যানজটে যেতে পারেননি শাওন

গাজীপুর প্রতিনিধি   

২০ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হুমায়ূনের প্রয়াণ দিবসে নুহাশপল্লীতে ভক্তরা

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীতে গতকাল সোমবার নুহাশপল্লীতে জড়ো হয়েছিল ভক্তরা। গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে অবস্থিত এ জায়গায় সাহিত্যিকের বিশেষ দিনগুলোতে প্রতিবছরই ভক্তরা ভিড় জমায়।

নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের স্মৃতির সঙ্গে জুড়ে থাকা মৎস্যকুমারী লেক, লীলাবতী দীঘি, বৃষ্টিবিলাস, ভূতবিলাস, তেঁতুল চত্বর ও সবুজ চত্বরে ভিড় করেছে ভক্তরা। প্রিয় সাহিত্যিককে তারা স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছে।

নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল হিমু পরিবহনের সদস্য এবং ভক্তদের নিয়ে কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি মোনাজাতে অংশ নেন।

করোনাভাইরাস মহামারির কারণে মৃত্যুবার্ষিকীতে এবার বড় কোনো আয়োজন ছিল না। হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন দুই ছেলেকে নিয়ে কবর জিয়ারতের উদ্দেশ্যে রাজধানী থেকে রওনা দিয়েছিলেন। কিন্তু যানজটের কারণে মাঝপথেই ফিরে যান তাঁরা।

হিমু পরিবহন গাজীপুরের সদস্য সানজিদা সিমু বলেন, ‘যত দিন বেঁচে থাকব তত দিন হুমায়ূন স্যারের প্রতি ভালোবাসা নিয়েই বেঁচে থাকতে চাই। স্যারের সব লেখা আমাদের সব সময়ের অনুপ্রেরণার উৎস।’

সাইফুল ইসলাম বুলবুল জানান, মহামারির কারণে স্যারের মৃত্যুবার্ষিকীর আয়োজন শিথিল করা হয়। প্রতিবছর নানা আয়োজনের মধ্যে কাঙালিভোজের ব্যবস্থা থাকে। এবার সেই অর্থ দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।



সাতদিনের সেরা