kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

খালেদা জিয়া গাড়িতে বসে টিকা নিলেন

নিজস্ব প্রতিবেদক   

২০ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়া গাড়িতে বসে টিকা নিলেন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল বিকেলে রাজধানীর মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণে করোনাভাইরাসের টিকা নেন। ছবি : কালের কণ্ঠ

করোনাভাইরাস প্রতিরোধে টিকা নিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল সোমবার বিকেল ৩টা ৫৫ মিনিটে রাজধানীর মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হসপিটালে টিকা নেন তিনি। এর আগে গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওনা হয়ে বিকেল ৩টা ৪০ মিনিটে হাসপাতালে পৌঁছেন তিনি। যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার টিকা নিয়েছেন খালেদা জিয়া।

হাসপাতালে উপস্থিত নেতাকর্মী ও সাংবাদিকদের ভিড়ের কারণে খালেদা জিয়াকে গাড়ি থেকে নামানো হয়নি। গাড়িতে বসিয়েই তাঁকে করোনার টিকা দেন কর্তব্যরত চিকিৎসকরা। হালকা গোলাপি রঙের শাড়ি পরা খালেদা জিয়ার সঙ্গে এ সময় তাঁর স্বাস্থ্যসেবায় নিয়োজিত ব্যক্তিগত একজন কর্মীকেও গাড়িতে দেখা যায়।

টিকা নেওয়ার পর খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, টিকার ব্যাপারে উনার কোনো চয়েস নেই। এখানে মডার্না দেওয়া হচ্ছে, সেই টিকাই তিনি দিয়েছেন।

অনেক ভিআইপি বাসায় টিকা নিয়েছেন, একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া কেন বাসায় টিকা নিলেন না—এমন প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, আইন মেনে উনি এখানে এসেছেন।

খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান অধ্যাপক জাহিদ। টিকা নেওয়ার পর বিএনপি চেয়ারপারসন বিকেল সাড়ে ৪টায় গুলশানের বাসায় ফিরে যান। তাঁর সঙ্গে ডা. জাহিদ ছাড়াও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চেয়ারপারসনের অফিসের কর্মকর্তারা ছিলেন।



সাতদিনের সেরা