kalerkantho

রবিবার । ২০ অগ্রহায়ণ ১৪২৮। ৫ ডিসেম্বর ২০২১। ২৯ রবিউস সানি ১৪৪৩

খালেদাসহ আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা রয়েছে

গ্যাটকো দুর্নীতি মামলায় হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা রয়েছে বলে এক রায়ের পর্যবেক্ষণে জানিয়েছেন হাইকোর্ট। এই মামলার দুই আসামি গ্যাটকোর দুই পরিচালক সহোদর ভাই সৈয়দ গালিব আহমেদ ও সৈয়দ তানভীর আহমেদকে ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে আত্মসমর্পণের পর জামিনের আবেদন করলে তা আইন অনুযায়ী মঞ্জুর করতে বলা হয়েছে। একই সঙ্গে ছয় মাসের মধ্যে মামলাটি নিম্ন আদালতে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চের ২০১৮ সালের ২৫ নভেম্বর দেওয়া ৯৮ পৃষ্ঠার রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশিত হয়েছে। মামলাটি বাতিল চেয়ে দুই ভাইয়ের করা আবেদন খারিজের এই রায় গতকাল বুধবার সুপ্রিম কোর্টের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

আদালত তাঁর রায়ের পর্যবেক্ষণে বলেছেন, মামলাটিতে সৈয়দ গালিব আহমেদ ও সৈয়দ তানভীর আহমেদসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা রয়েছে, যা সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বিচার্য বিষয়।

চট্টগ্রাম ও কমলাপুরের কনটেইনার টার্মিনালে কনটেইনার হ্যান্ডলিংয়ের জন্য মেসার্স গ্লোবাল অ্যাগ্রোট্রেড লিমিটেডকে (গ্যাটকো) ঠিকাদার হিসেবে নিয়োগ দিয়ে রাষ্ট্রের কমপক্ষে এক হাজার কোটি টাকা ক্ষতি করার অভিযোগে খালেদা জিয়া ও তাঁর ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোসহ ১৩ জনকে আসামি করে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর মতিঝিল থানায় মামলা করে দুদক।



সাতদিনের সেরা