kalerkantho

শনিবার । ১০ আশ্বিন ১৪২৮। ২৫ সেপ্টেম্বর ২০২১। ১৭ সফর ১৪৪৩

চট্টগ্রামে এক দিনে শনাক্ত হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে এক দিনে করোনা শনাক্ত এবার হাজার ছাড়িয়েছে। জেলার ১২টি পরীক্ষাগারে দুই হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষায় এক হাজার তিনজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ৩৪.৯৬ শতাংশ। গতকাল বুধবারের আগের ২৪ ঘণ্টায় শনাক্ত এই রোগীর সংখ্যা চট্টগ্রামে এ পর্যন্ত সর্বোচ্চ।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের গতকালের তথ্য অনুযায়ী, আগের ২৪ ঘণ্টায় মোট শনাক্তের মধ্যে নগরে ৬৫২ এবং জেলায় ৩৫১ জন। এদিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ১০ জনের মধ্যে নগরের চারজন এবং জেলার ছয়জন। এ নিয়ে গতকাল চট্টগ্রামে মারা গেছে ৮০০ ব্যক্তি। এর মধ্যে নগরে ৫০৮ এবং জেলায় ২৯২ জন। জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানান, এ পর্যন্ত চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা হয়েছে পাঁচ লাখ ২২ হাজার ১৯৫টি। মোট করোনা শনাক্ত হয়েছে ৬৭ হাজার ৭৮৭ জনের। মোট নমুনা পরীক্ষা অনুপাতে বর্তমান শনাক্তের হার ১২.৯৮ শতাংশ। শনাক্ত অনুপাতে মৃত্যুহার ১.১৮ শতাংশ।

এর আগের ২৪ ঘণ্টায় গত মঙ্গলবার দুই হাজার ৬৪৯টি নমুনা পরীক্ষায় ৯৫৫ জনের করোনা শনাক্ত হয়েছিল। তার আগের ২৪ ঘণ্টায় সোমবার দুই হাজার ১৭৪টি পরীক্ষায় ৮২১ জনের করোনা শনাক্ত হয়।



সাতদিনের সেরা