kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

২৫ বছরে পা রাখল এটিএন বাংলা

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৫ বছরে পা রাখল এটিএন বাংলা

২৫ বছরে পা দিল আজ দেশের প্রথম বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। ‘অবিরাম বাংলার মুখ’ স্লোগান নিয়ে ১৫ জুলাই ১৯৯৭ যাত্রা শুরু করে চ্যানেলটি। করোনা মহামারির কারণে এ বছর কেক কাটাসহ আনুষ্ঠানিক কোনো আয়োজন থাকছে না। তবে এটিএন বাংলার পর্দায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দর্শকদের জন্য বেশ কিছু অনুষ্ঠান থাকছে।

সংবাদ, সংবাদ বিশ্লেষণ এবং বিনোদনমূলক অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে চ্যানেলটি বাংলা ভাষার দর্শকদের কাছে জনপ্রিয়তা অর্জন করে। পাশাপাশি শিক্ষা, খেলাধুলা, সমাজ, সংস্কৃতিবিষয়ক অনুষ্ঠানও প্রাধান্য দিয়ে আসছে চ্যানেলটি। দীর্ঘ পথপরিক্রমায় এটিএন বাংলার অর্জন অনেক। তাদের নির্মিত অনুষ্ঠান ‘আমরাও পারি’ ২০০৪ সালে ছোট পর্দার অস্কারখ্যাত অ্যামি অ্যাওয়ার্ড অর্জন করে।

আজ এটিএন বাংলার পর্দায় দেখানো হবে তথ্যচিত্র ‘পথ দেখায় কেউ কেউ’, স্টুডিও থেকে সরাসরি সংগীতানুষ্ঠান ‘২৫-এর সকাল’ ও ‘পথচলার ২৫ বছর’, বিশেষ অনুষ্ঠান ‘জয়ধ্বনি’, ড. মাহফুজুর রহমানের জীবনীভিত্তিক ‘আমি তোমাদেরই লোক’, বিশেষ অনুষ্ঠান ‘অনুভবে ২৫’, ম্যাগাজিন অনুষ্ঠান ‘উৎসবে ২৫’, ম্যাগাজিন অনুষ্ঠান ‘চায়ের চুমুকে’ এবং সংগীতের লাইভ অনুষ্ঠান ‘মিউজিক লাউঞ্জ’। এ ছাড়া রাজনীতিবিদ, দেশের বিশিষ্ট নাগরিক এবং গণমাধ্যম ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের শুভেচ্ছা বক্তব্য প্রচার করা হবে।



সাতদিনের সেরা