kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

লকডাউনে সড়কে ঝরল ৯ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



চলমান লকডাউনের মধ্যে কুষ্টিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষকসহ তিনজন নিহত হয়েছেন। সিরাজগঞ্জেও শিক্ষকসহ গেছে দুই ব্যক্তির প্রাণ। এ ছাড়া চাঁদপুর, কুমিল্লার দেবীদ্বার, নওগাঁর রানীনগর এবং ময়মনসিংহের ভালুকায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন আরো চারজন। বিস্তারিত কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবরে :

কুষ্টিয়া : কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শফিউল আজম ও তাঁর মামাতো ভাই এনামুল ইসলাম নিহত হয়েছেন। গতকাল বুধবার সকাল ৭টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের মধুপুর কলার হাটের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ ছাড়া মঙ্গলবার রাতে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের মীর মশাররফ হোসেন সেতুর ওপর দুর্ঘটনায় নিহত হয়েছেন ব্যবসায়ী নাসির উদ্দিন।

পুলিশ জানায়, শফিউল আজম তাঁর কর্মস্থল সাতক্ষীরা থেকে সকালে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি কুষ্টিয়ার আমলার খয়েরপুরে আসছিলেন। মোটরসাইকেল চালাচ্ছিলেন তাঁর মামাতো ভাই এনামুল ইসলাম। পথে মধুপুরে রডবাহী একটি ট্রাক তাঁদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই এনামুলের মৃত্যু হয় এবং কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পর শিক্ষক শফিউল আজমের মৃত্যু হয়। শফিউল আজম খয়েরপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে। নিহত এনামুল পার্শ্ববর্তী চরপাড়া গ্রামের  আব্দুল গনি মণ্ডলের ছেলে।

নিহত শিক্ষক শফিউলের ভায়রা স্বপন জানান, অসুস্থ মাকে দেখার জন্য শফিউল তাঁর মামাতো ভাই এনামুলকে সঙ্গে নিয়ে সাতক্ষীরা থেকে কুষ্টিয়ার আমলার খয়েরপুরে আসছিলেন এবং সকাল ৭টার দিকে মধুপুরে এই দুর্ঘটনার কবলে পড়েন।

অন্যদিকে ৯৯৯ নম্বরে কল পেয়ে কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের মীর মশাররফ হোসেন সেতুর ওপর থেকে গত মঙ্গলবার রাত ১০টার দিকে পুলিশ চাল ও ইটভাটা ব্যবসায়ী নাসির উদ্দিনের মৃতদেহ উদ্ধার করে। পাশেই তাঁর পড়ে থাকা মোটরসাইকেলটি পুলিশ উদ্ধার করে। পুলিশ এটি সড়ক দুর্ঘটনা বলে মনে করলেও নাসির উদ্দিনের স্বজনরা একে রহস্যজনক মৃত্যু বলে দাবি করছেন। নাসির উদ্দিনে ভাতিজা বাবু বলেন, ‘আমার চাচা শিলাইদহ থেকে রাতে একাই কুষ্টিয়া শহরে ফিরছিলেন। শরীরে আঘাতের চিহ্ন থাকলেও আমরা এটাকে সড়ক দুর্ঘটনা মনে করছি না।’

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গা ও শাহজাদপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি শাহজাহান আলী জানান, গতকাল সকালে হাটিকুমরুল গোলচত্বর থেকে মোটরসাইকেলযোগে উল্লাপাড়ায় যাচ্ছিলেন স্কুল শিক্ষক আব্দুল বাছেদ। পথে পাটধারী এলাকায় একটি প্রাইভেট কার তাঁকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে তিনি মোটরসাইকেল থেকে ছিটকে রাস্তায় পড়ে নিহত হন। নিহত আব্দুল বাছেদ সরকার রায়গঞ্জ উপজেলার নলকা ইউনিয়নের হোড়গাঁতী গ্রামের মৃত ওসমান গনী সরকারের ছেলে।

অন্যদিকে গতকাল সকালে শাহজাদপুর উপজেলার হরিরামপুর গ্রামে সিএনজিচালিত একটি অটোরিকশার ধাক্কায় অটোভ্যানের চালক মো. বাবুল সরকার (৫৬) নিহত হয়েছেন। অটোভ্যানটি তালগাছি বাজার থেকে ব্রজবালা বাজারে যাওয়ার পথে হরিরামপুর এলাকায় পৌঁছলে পেছন থেকে সিএনজিচালিত অটোরিকশা ধাক্কা দেয়। এতে অটোভ্যানের চালক বাবুল সরকার ছিটকে পড়ে মারা যান। নিহত বাবুল সরকার উপজেলার কায়েমপুর ইউনিয়নের ব্রজবালা গ্রামের মৃত দেরাজ সরকারের ছেলে।

চাঁদপুর : চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে এই সড়কের কালিয়াপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মনির হোসেন (৩৫) পাশের নাওড়া গ্রামের মৃত সফিকুর রহমানের ছেলে।

শাহরাস্তি থানা পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার জন্য দায়ী ট্রাকটি আটক করা যায়নি। তবে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।

রানীনগর (নওগাঁ) : ধানবোঝাই ট্রাক্টর ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং আরেকজন আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে আত্রাই উপজেলার বান্দাইখাড়া-নওগাঁ বিশ্বরোডের ধনপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তুহিন (২২) নওগাঁ সদর উপজেলার বোয়ালিয়া গ্রামের সাহের আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, নওগাঁ শহর থেকে অটোরিকশা যাত্রী নিয়ে রানীনগর উপজেলার জামালগঞ্জের মোড়ে যাচ্ছিল। অন্যদিকে ট্রাক্টর জামালগঞ্জের মোড় থেকে ধান বোঝাই করে রানীনগরের দিকে আসছিল। পথিমধ্যে বান্দাইখাড়া-নওগাঁ বিশ্বরোডের মিরাটের ধনপাড়া এলাকায় ট্রাক্টর ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার যাত্রী তুহিন ঘটনাস্থলেই মারা যান।

ভালুকা (ময়মনসিংহ) : ময়মনসিংহের ভালুকায় মোটরসাইকেলের চাপায় মো. শামছুদ্দিন মিয়া (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার বিরুনীয়া ইউনিয়নের গোয়ারী মুক্তির বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতের বাড়ি গোয়ারী গ্রামের আমুনাটিপাড়ায়।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ঘটনার সময় ওই স্থান দিয়ে ভালুকা-গফরগাঁও সড়ক পার হচ্ছিলেন মো. শামছুদ্দিন মিয়া। তখন ভালুকাগামী একটি মোটরসাইকেল তাঁকে চাপা দেয়।

দেবীদ্বার (কুমিল্লা) : দেবীদ্বার সড়কে দ্রুতগামী লরি কেড়ে নিয়েছে তব্দল হোসেন (৬০) নামের এক বৃদ্ধের প্রাণ। গতকাল বিকেলে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কোম্পানীগঞ্জ গোমতী নদীর সেতুর উত্তর পার ভিংলাবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তব্দল হোসেন মুরাদনগর উপজেলার ধামঘর গ্রামের কোড়েরপাড়ের মৃত অহিদ সরকারের ছেলে।



সাতদিনের সেরা