kalerkantho

মঙ্গলবার । ৬ আশ্বিন ১৪২৮। ২১ সেপ্টেম্বর ২০২১। ১৩ সফর ১৪৪৩

দৌলতদিয়া-পাটুরিয়া নদীবন্দরের কাজ দ্রুত শুরু হবে

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দৌলতদিয়া-পাটুরিয়া নদীবন্দরের আধুনিকায়ন দ্রুত শুরু হবে বলে জানিয়েছেন বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। গতকাল সোমবার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া লঞ্চ ও ফেরিঘাট পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

গোলাম সাদেক বলেন, আধুনিকায়ন প্রকল্পে লঞ্চ টার্মিনালের পাশাপাশি দৌলতদিয়ায় ছয়টি ও পাটুরিয়ায় আটটি ফেরিঘাট করার পরিকল্পনা রয়েছে। তবে তিনি জানান, দৌলতদিয়ায় ১, ২ ও ৩ নম্বর ফেরিঘাট ভাঙন ঝুঁকির মধ্যে আছে। তাই ফেরি চলাচল স্বাভাবিক রাখতে নতুন ৭ নম্বর ঘাটটি নির্মাণ করা হয়েছে। বন্দর আধুনিকায়ন প্রকল্পের কাজ শেষ হলে এলাকায় নদীভাঙনের স্থায়ী সমাধান হবে। এর আগে অস্থায়ী সমাধানে বালুভরা জিও ব্যাগ ও জিও টিউব দিয়ে লঞ্চ ও ফেরিঘাট এলাকার ভাঙন রোধের চেষ্টা চালানো হবে।

তিনি আরো বলেন, বন্দরের দুই পাশে নির্মাণ করা হবে বাঁধ। এ জন্য জমি অধিগ্রহণে কাজ করছে রাজবাড়ী ও মানিকগঞ্জ জেলা প্রশাসন। এ কাজ শেষ হলে আগামী নভেম্বর থেকে স্থায়ী বাঁধ ও বন্দর নির্মাণের কাজ শুরু হবে। এর আগে যে কাজগুলো নদীর পারে করা যাবে, সেগুলো আসন্ন ঈদের পর থেকেই শুরু করা হবে।

এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক খান মামুন, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম মণ্ডলসহ বিআইডাব্লিউটিএ এবং বিআইডাব্লিউটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা