kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

ট্রাকের চাপায় প্রাণ গেল দুই যাত্রীর

পৃথক সড়ক দুর্ঘটনায় চারজনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

৯ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রংপুর নগরের মডার্ন মোড়ে একটি মাছবাহী ট্রাক চাপা দিলে ইজি বাইকের দুই যাত্রী নিহত ও চার যাত্রী আহত হয়েছেন। আরো চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন চারজন। গতকাল বৃহস্পতিবার ও বুধবার রাতে এসব দুর্ঘটনা ঘটে।

রংপুরে সকালে নিহতরা হলেন মিঠাপুকুর উপজেলার জায়গীরহাট এলাকার আবদুল কুদ্দুসের ছেলে রফিকুল ইসলাম (৪০) ও গাইবান্ধা সদর উপজেলার উত্তর গিদারী গ্রামের আব্দুর সাত্তারের স্ত্রী কলমা রানী (৪০)। রংপুর থেকে ছয় যাত্রী নিয়ে ইজি বাইকটি মিঠাপুকুরে যাচ্ছিল। পথে মডার্ন মোড়ের ধর্মদাসপুরে একটি মাছবাহী ট্রাক (ঢাকা মেট্রো-ন-১৩-৪০৫২) চাপা দিলে ইজি বাইকের যাত্রী রফিকুলের মৃত্যু হয়। হাসপাতাল নেওয়ার পথে মৃত্যু হয় কলমা রানীর। স্থানীয়রা ট্রাকটি আটক করলেও চালক ও সহকারী পালিয়েছেন। অন্য চার যাত্রী বিপদমুক্ত বলে জানিয়েছে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় মহানগর পুলিশের তাজহাট থানায় সড়ক দুর্ঘটনা আইনে একটি মামলা করেছে পুলিশ।

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুতে একটি ট্রাক পেছন থেকে একটি কাভার্ড ভ্যানকে ধাক্কা দিলে ভ্যানটির চালক নিহত ও তাঁর সহকারী (হেলপার) গুরুতর আহত হন। বুধবার মধ্যরাতে সেতুর ১১ নম্বর পিলারের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত কাজেম আলী (৫০) সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চরনবীপুর গ্রামের মৃত আবুল প্রামাণিকের ছেলে। ভ্যানচালকের সহকারীকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসকের পরামর্শে বগুড়ায় পাঠানো হয়েছে।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মাঠেরহাট এলাকার গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে গতকাল সকালে কারের চাপায় নিহত হন শ্রমিক বুলু রানী মহন্ত (৪৫)। তিনি সদর উপজেলার রামচন্দ পুর ইউনিয়নের গোপালপুর গ্রামের নারায়ণ চন্দ্র বর্মণের স্ত্রী। মাঠেরহাটে সড়ক সম্প্রসারণ কাজ করছিল একদল শ্রমিক। এ সময় গাইবান্ধা থেকে পলাশবাড়ীগামী একটি প্রশিক্ষণ কার নিয়ন্ত্রণ হারিয়ে বুলু রানীকে চাপা দেয়।

নীলফামারীর ডিমলা উপজেলার ডালিয়া বাজারের কাছে গতকাল সকালে কাঠের খড়ি বহনের সময় ভটভটি উল্টে ভটভটিচালকের সহকারী রুবেল ইসলাম (২০) নিহত হন। রুবেল উপজেলার বালাপাড়া গ্রামের জিয়াউল হকের ছেলে। ডিমলা ফায়ার সার্ভিসের কাছ থেকে রুবেলের লাশ থানা-পুলিশ পাওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করেছে। ঘটনার পর থেকে চালক পলাতক। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে।

পটুয়াখালীর গলাচিপার চরকাজল ইউনিয়নের জিমতলা বাজার এলাকায় বিকেলে মোটরসাইকেল দুর্ঘটনায় সাজেদা বেগম (৫৯) নামে এক নারীর মৃত্যু হয়। তিনি চরকাজলের ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পঞ্চম আলীর স্ত্রী। সাজেদা স্থানীয় সোহেলের ভাড়া মোটরসাইকেলে করে জিমতলা বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে মোটরসাইকেলের সামনে একটি ছাগলকে বাঁচাতে গিয়ে সোহেল নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলসহ ছিটকে পড়েন।

(প্রত্যক্ষদর্শী, থানা-পুলিশ, ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে প্রতিবেদনে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা)



সাতদিনের সেরা