kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ডেঙ্গুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকের মৃত্যু

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ডেঙ্গুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকের মৃত্যু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বুধবার ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। তাঁর স্বামী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ বাশার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিত্সাধীন ছিলেন। হাসপাতালে থাকা অবস্থায় তিনি কিডনির সমস্যায় আক্রান্ত হন। গত ৫ জুলাই আইসিইউতে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হলে তাঁর অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। গতকাল ভোরে চিকিত্সক তাঁকে মৃত ঘোষণা করেন। জানাজা শেষে গতকাল সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঝিকিড়া কবরস্থানে তাঁকে দাফন করা হয়। এদিকে শিক্ষক সাঈদা নাসরিনের মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন। তাঁর এই অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যেও শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত, ‘প্রচণ্ড জ্বর, আমি মৃত্যুর সঙ্গে লড়ছি’—গত ২০ জুন এমন স্ট্যাটাস দিয়ে ফেসবুকে নিজের অসুস্থতার কথা জানান সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন।



সাতদিনের সেরা