kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

হাসপাতাল চালুর আগেই আবাসিক চিকিৎসকের পদায়ন

সুনামগঞ্জ প্রতিনিধি   

৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নতুন ভবন তাই এখনো আউটডোর-ইনডোর সেবা কার্যক্রম চালু হয়নি। এই হাসপাতালে কেউ নিয়মিত কাজও করেন না। সেবা কার্যক্রম শুরু না হওয়ায় সম্প্রতি সেখানে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজের কার্যক্রম শুরু হয়েছে। কার্যক্রম শুরু না হলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক চিকিৎসক হিসেবে একজনকে গতকাল বুধবার পদায়ন করা হয়েছে।

সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার ছাতক উপজেলার কৈতক ২০ শয্যা হাসপাতালের ডা. মোজাহারুল ইসলাম একজন অভিজ্ঞ চিকিৎসক। তাঁর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠায় তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি এক কর্মস্থলে এক দশকেরও বেশি সময় অবস্থানের কারণে তাঁর বদলির সুপারিশ করে। তবে তিনি প্রভাব খাটিয়ে এমন একটি হাসপাতালকে বেছে নিয়েছেন, যেখানে কোনো সেবা কার্যক্রম নেই। অভিযোগ উঠেছে, ওই চিকিৎসক দক্ষিণ সুনামগঞ্জের একটি গোষ্ঠীকে দিয়ে তদবির করে এখানে এসেছেন।

সুনামগঞ্জে সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, ‘দীর্ঘদিন এক জায়গায় দায়িত্ব পালনকালে ওই চিকিৎসকের বিরুদ্ধে নানা অভিযোগ ওঠে। তাই তাঁকে বদলি করা হয়েছে।’ যেখানে কোনো কার্যক্রমই নেই, সেখানে কিভাবে একজন অভিজ্ঞ চিকিৎসককে বদলি করা হয়েছে—জানতে চাইলে তিনি বলেন, ‘বেশি বোঝার দরকার নেই’।



সাতদিনের সেরা