kalerkantho

বৃহস্পতিবার । ৬ মাঘ ১৪২৮। ২০ জানুয়ারি ২০২২। ১৬ জমাদিউস সানি ১৪৪৩

সুরক্ষাসামগ্রী নিয়ে মানুষের পাশে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুরক্ষাসামগ্রী নিয়ে মানুষের পাশে আওয়ামী লীগ

করোনা মহামারির এই সময়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে মানুষের পাশে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির পক্ষ থেকে কয়েক মাস ধরেই নিয়মিত সুরক্ষাসামগ্রী বিতরণ করা হচ্ছে। দেশের বিভিন্ন হাসপাতাল, সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠান এবং পেশাজীবী সংগঠনের মাধ্যমে এই সেবা দেওয়া হচ্ছে। হাই ফ্লো অক্সিজেন ক্যানুলা, অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, স্যানিটাইজার, হ্যান্ডওয়াশসহ নানা সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হচ্ছে।

চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, নীলফামারী, বগুড়াসহ কয়েকটি জেলার হাসপাতালের জন্য গতকাল রবিবার হাই ফ্লো ক্যানুলা ও অন্যান্য করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এসব সুরক্ষাসামগ্রী হস্তান্তর করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক প্রমুখ।

অনুষ্ঠানে ড. হাছান মাহমুদ বলেন, ‘জনগণের পাশে থাকতে গিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির পাঁচজন নেতা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বেশির ভাগ সদস্যই আক্রান্ত হয়েছেন, অনেকে একাধিকবার। সারা দেশে প্রায় এক হাজার নেতাকর্মী করোনায় মারা গেছেন। এর পরও আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে আছেন।’

গত ৩০ জুন সীমান্তবর্তী জেলা ও উপজেলা লালমনিরহাট, পঞ্চগড়, কুড়িগ্রাম, দিনাজপুর, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, খুলনা মহানগর ও জেলা, মানিকগঞ্জ, বাগেরহাট, নড়াইল ও মাগুরায় সুরক্ষাসামগ্রী পাঠানো হয়। এ ছাড়া উপজেলা পর্যায়ে ছাগলনাইয়া, ফেনী সদর, পরশুরাম, চৌদ্দগ্রাম, শ্রীবরদী, ঝিনাইগাতী, হালুয়াঘাট, ধোবাউড়া, আখাউড়া, কসবা, ভোলারহাট, গোমস্তাপুর, শিবগঞ্জ, নবাবগঞ্জ, গাংনী ও নালিতাবাড়ীর প্রতিনিধিদের মাঝে উন্নত মানের পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, অ্যান্টিসেপটিক সাবান, উন্নত মানের হ্যান্ডওয়াশ, টুথ পাউডার ও মশার কয়েল বিতরণ করা হয়। এ ছাড়া জাতীয় দাফন কমিটি এবং জাতীয় মহাশ্মশান কমিটিকে উন্নত মানের পিপিই দেওয়া হয়।



সাতদিনের সেরা